মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ০৯:০৩ অপরাহ্ন

চীনে ১ হাজার ৭১৬ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সেবা দিতে গিয়ে চীনের ১ হাজার ৭১৬ স্বাস্থ্যকর্মী সংক্রমণের শিকার হয়েছেন। ইতিমধ্যে তাদের ছয় জন মারা গেছেন বলে জানিয়েছে দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন।

সিএনএনসহ কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করা হয়েছে।

সেখানে বলা হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত স্বাস্থ্যকর্মীদের ৮৭ দশমিক ৫ শতাংশই হুবেই প্রদেশের।

আক্রান্ত স্বাস্থ্যকর্মীদের একজন হলেন নিং ঝু (ছদ্মনাম)। তিনি কাজ ছেড়ে কয়েক সপ্তাহ ধরে বাড়িতে ছিলেন। গত ২৬ জানুয়ারি স্বাস্থ্য পরীক্ষার পর করোনাভাইরাসে আক্রান্ত বলে প্রাথমিকভাবে তাকে সন্দেহজনক তালিকায় রাখা হয়। সেসময় তাকে বলা হয় যে, তার শরীরের অন্যান্য জলীয় উপাদান পরীক্ষার পরেই চূড়ান্তভাবে জানা যাবে তিনি আক্রান্ত হয়েছেন কি না। তবে সেই পরীক্ষার প্রতিবেদন এখনও হাতে পাননি ঝু।

সিএনএনকে মুঠোফোনে তিনি বলেন, “আমাদের হাসপাতালের কর্মরত ১০০ জনেরও বেশি স্বাস্থ্যকর্মী সন্দেহের তালিকায় আছেন। ইতিমধ্যে ৩০ জন কর্মীর ভাইরাসে আক্রান্তের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।”

ঝুয়ের আশঙ্কা, তাদের হাসপাতালের ৫০০ জন স্বাস্থ্যকর্মীর মধ্যে ১৩০ জনেরও বেশি এ ভাইরাসে আক্রান্ত হতে পারেন।

তবে হুবেইয়ের কোন হাসপাতালের কাজ করছেন ঝু, তার নাম প্রকাশ করতে অস্বীকার করেছেন এবং সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার অনুমতি না থাকায় ছদ্মনাম ব্যবহারের অনুরোধ করেন তিনি।

চীনের সরকারি হিসাব অনুযায়ী, এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১ হাজার ৩৮০ জন। আক্রান্ত হয়েছেন ৬৩ হাজার ৮৫১ জন।


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!