রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৩:৫৪ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

চুরি যাওয়া মিটারের মালিক সেজে চোর ধরলো পুলিশ

image_pdfimage_print

নওগাঁর আত্রাই উপজেলায় চুরি যাওয়া পল্লী বিদ্যুতের মিটারের মালিক সেজে কৌশলে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার সন্ধ্যায় নওগাঁ সদর উপজেলার রজাকপুর মহল্লা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে দুইটি মিটার উদ্ধার করা হয়।

গ্রেপ্তার পাপ্পু হোসেন (২৩) নওগাঁ সদর উপজেলার রজাকপুর মহল্লার আবুল হোসেনের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত এক-দেড় মাসে আত্রাই উপজেলার বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান হতে বেশ কয়েকটি মিটার চুরি হয়। চোরেরা এসব মিটার খুলে নিয়ে গিয়ে সেখানে একটি কাগজে মোবাইল নম্বর লিখে রেখে যায়। ওই নম্বরে যোগাযোগ করলে তারা মোটা অংকের টাকা চেয়ে বসে। অনেকেই বাধ্য হয়ে টাকা দিয়ে মিটার উদ্ধার করেছেন

গত এক-দেড় মাসে আত্রাই উপজেলার বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান হতে বেশ কয়েকটি মিটার চুরি হয়। চোরেরা এসব মিটার খুলে নিয়ে গিয়ে সেখানে একটি কাগজে মোবাইল নম্বর লিখে রেখে যায়।

জানা গেছে, নভেম্বরের শেষ দিকে আত্রাই উপজেলা চেয়ারম্যানের ইটভাটা, নাহার গার্ডেন কমপ্লেক্স ও রসুলপুর চালকলসহ বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান থেকে প্রায় ১২টি মিটার চুরি হয়। প্রতিটি স্থানেই চোরের দল কাগজে মোবাইল নম্বর লিখে রেখে যায়। পরে মিটার চুরি হয়ে যাওয়ায় ইটভাটা মালিক শহিদুল ইসলাম ও নাহার গার্ডেনের সত্বাধিকারী এসএম রেজাউল ইসলাম রেজু গত ২৮ নভেম্বর আত্রাই থানায় পৃথক জিডি করেন।
আত্রাই থানার ওসি মোসলেম উদ্দিন জানান, জিডির সূত্র ধরে পুলিশ চুরি যাওয়া মিটারের মালিক সেজে চোর চক্রের রেখে যাওয়া মোবাইল নম্বরে যোগাযোগ করে। পরে পুলিশ সদস্যরা চোরের দাবি মেনে টাকা দিতে চোরের দেওয়া ঠিকানা অনুযায়ী নওগাঁ সদরের রজাকপুর মহল্লায় যান এবং টাকা দেওয়ার সময় পাপ্পুকে হাতেনাতে গ্রেপ্তার করে। এরপর পাপ্পুর দেওয়া তথ্যের ভিত্তিতে উপজেলার মহাদিঘী বারুণীতলা একটি খরের পালার ভেতর থেকে দুইটি মিটার উদ্ধার করা হয়।

নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি আত্রাই জোনের এজিএম ফিরোজ জামান বলেন, গত এক মাসে আমাদের বিভিন্ন গ্রাহকের প্রায় ১২টি মিটার চুরি হয়েছে। এর মধ্যে ১০টি উদ্ধার হয়েছে।

ওসি মোসলেম উদ্দিন বলেন, একটি সংঘবদ্ধ চক্র এ কাজের সঙ্গে জড়িত বলে ধারণা করা হচ্ছে। পর্যায়ক্রমে সবাইকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!