শুক্রবার, ০৭ মে ২০২১, ০৮:০১ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু বরণ করেছেন ৬১ জন, শনাক্ত হয়েছেন ১ হাজার ৯১৪ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

চেন্নাইয়ের বিরুদ্ধে দিল্লির সহজ জয়

মহেন্দ্র সিং ধোনিকে হারিয়ে অধিনায়ক হিসেবে এবারের আইপিএল সফর শুরু করলেন ঋষভ পন্ত। সৌজন্যে দুই ওপেনার পৃথ্বী শ্বাহ এবং শিখর ধাওয়ানের ব্যাটিং। এই দুই ওপেনারের ১৩৮ রানের পার্টনারশিপে ভর করে আইপিএলের প্রথম ম্যাচে সহজ জয় পেল দিল্লি ক্যাপিটালস। চেন্নাইয়ের ১৮৯ রান তাড়া করতে নেমে ৭ উইকেটে জয় পেল দিল্লি।

গতকাল শনিবার (১০ এপ্রিল) টস জিতে ওয়াংখেড়ে স্টেডিয়ামে চেন্নাইকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান দিল্লির নবনির্বাচিত অধিনায়ক পন্ত। মাত্র ৭ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে যায় সিএসকে। তৃতীয় উইকেটে মইন আলি এবং সুরেশ রায়নার ৫৩ রানের জুটি চাপ বের করে আনে চেন্নাইকে। ইয়েলো জার্সিতে অভিষেকে ২৪ বলে ৩৬ রানের ইনিংস খেলেন মইন।

আর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর গত মৌসুমে আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নেওয়া সুরেশ রায়না ফের তার জাত চেনালেন। মূলত রায়নার অর্ধশতরানের ইনিংসে ভর করেই বড় রানের লক্ষ্যে এগিয়ে যায় চেন্নাই। চতুর্থ উইকেটে আম্বাতি রায়ডুকে সঙ্গে নিয়ে ৬৩ রান যোগ করেন অভিজ্ঞ রায়না। ৩৬ বলে ঝড়ো ৫৪ রান আসে এই বাঁ-হাতি ব্যাটসম্যানের ব্যাট থেকে। ২৩ রান করেন রায়ডু।
শেষ দিকে ১৫ বলে ৩৪ রানের ক্যামিও ইনিংসে চেন্নাইকে ১৮৮ রানে পৌঁছে দেন স্যাম কারেন। ১৭ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন জাদেজা। ২৩ রানে ২টি উইকেট নিয়ে দিল্লির সবচেয়ে সফল বোলার আবেশ খান। ২টি উইকেট নেন ইংলিশ পেসার ক্রিস ওকস।

জবাবে ব্যাট করতে নেমে চেন্নাই বোলারদের একবারের জন্যও মাথা তোলার সুযোগ দেননি পৃথ্বী-ধাওয়ান জুটি। পাওয়ার-প্লেতে ৬৫ রান তুলে দিল্লির জয়ের রাস্তা সহজ করে দেন দুই ওপেনার। এরপর ব্যক্তিগত অর্ধশতরানের গন্ডি পেরিয়ে দলের জয় অনেকটাই সুনিশ্চিত করে ফেলেন পৃথ্বী-ধাওয়ান। ৩৮ বলে ৭২ রানের বিস্ফোরক ইনিংস খেলেন পৃথ্বী। তার ইনিংসে ছিল ৯টি চার এবং ৩টি ছয়। চতুর্দশ ওভারে পৃথ্বী যখন আউট হন, দিল্লির জয় তখন সময়ের অপেক্ষা। এরপর ৫৪ বলে ৮৫ রানে ফেরেন ধাওয়ান।

কিন্তু ম্যাচের ভাগ্য তখন লেখা হয়ে গেছে। ধাওয়ানের ইনিংসে ছিল ১০টি চার এবং ২টি ছয়। জয়ের ঠিক আগের মুহূর্তে ১৪ রানে আউট হন মার্কাস স্টোইনিস। পরের বলেই বাউন্ডারি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন পন্ত। দিল্লি অধিনায়ক ১২ বলে ১৫ রানে অপরাজিত থাকেন। আট বল বাকি থাকতেই জয় তুলে নেয় দিল্লি।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!