শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৫:৪৬ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৮ জন, শনাক্ত হয়েছেন ৪ হাজার ১৪ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

চৈত্রের খরতাপে পুড়ছে পাবনা

বার্তাকক্ষ : চৈত্রের খরতাপে পুড়ছে পাবনাসহ পুরো দেশ। দুপুরের বাতাসে যেন আগুনের হলকা। তাপমাত্রা ৩৮-৩৯ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে গেছে। স্বাভাবিক জীবনযাত্রা দুর্বিষহ হয়ে উঠেছে।

আবহাওয়াবিদরা বলছেন, এপ্রিল মাস জুড়ে থাকবে এই ওষ্ঠাগত গরম। এ মাসের মধ্যভাগ জুড়েই রয়েছে তীব্র কালবৈশাখী এবং তীব্র বজ্রঝড়ের আশঙ্কা।

মাঝেমধ্যে কালবৈশাখী, বজ্রবৃষ্টি অথবা শিলাবৃষ্টি হলে কয়েক দিনের জন্য তাপমাত্রা কমতে পারে।

এখন এমনিতেই পাবনাসহ শ্রীমঙ্গল, বরিশাল, খুলনা, রাজশাহী ও ঢাকার ওপর দিয়ে বইছে তাপপ্রবাহ। চলতি মাসের মাঝামাঝি সময়ে তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যেতে পারে।

এ সময় বঙ্গোপসাগরে এক বা দুটি নিম্নচাপের সৃষ্টি হয়ে একটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে।

এদিকে প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়ছে মানুষ। শহর-গ্রামগঞ্জে হঠাৎ করেই বেড়ে গেছে সর্দি, কাশি, জ্বর, গলাব্যথা, শ্বাসকষ্ট, ডায়রিয়ার মতো রোগবালাই।
একইসঙ্গে ভ্যাপসা গরমে কমে যাচ্ছে খাবারের রুচিও। এ সমস্যাগুলো ছোট-বড় সবাইকেই ভোগাচ্ছে। এই অবস্থায় সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন চিকিত্সকরা।

সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণ দিন দিন ভয়ংকর হয়ে উঠছে। মৌসুমি রোগব্যাধিতে সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে ভিড় বাড়ছে রোগী ও তাদের স্বজনদের।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এপ্রিল মাসে স্বাভাবিকের চেয়ে একটু বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ মাসে দেশের উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলে একটি তীব্র তাপপ্রবাহ (৪০ ডিগ্রি সেলসিয়াসের বেশি) এবং অন্যত্র এক থেকে দুটি মাঝারি (৩৮ ডিগ্রি থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস) এবং এক থেকে দুটি মৃদু তাপপ্রবাহ (৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস) বয়ে যাবে।

আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, এই মাসের স্বাভাবিক আবহাওয়ায় তাপপ্রবাহ থাকবে, আর মাসের মাঝামাঝি তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দিন আহমেদ বলেন, এ মাসে বঙ্গোপসাগরে এক থেকে দুটি নিম্নচাপের সৃষ্টি হয়ে একটি রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!