মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ০৭:২২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ছিনতাইয়ের দৃশ্য সিসি ক্যামেরায়

ছিনতাইয়ের দৃশ্য সিসি ক্যামেরায়

বার্তাকক্ষ : ঢাকার নিউ মার্কেট এলাকায় বিশ্বাস বিল্ডার্স ভবনের সামনের রাস্তায় পিস্তল উঁচিয়ে প্রতিষ্ঠানটির এক কর্মীর কাছ থেকে ১২ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ধরা পড়েছে সিসি ক্যামেরায়।

মঙ্গলবার সকালে ঢাকা কলেজের বিপরীতে ইসলামী ব্যাংকের শাখা থেকে টাকা তুলে নিজেদের কার্যালয়ের সামনে এসে ছিনতাইকারীর কবলে পড়েন বিশ্বাস বিল্ডার্সের অ‌্যাসিসট‌্যান্ট অ‌্যাকাউন্ট ম‌্যানেজার মনিরুজ্জামান সজীব।

নিউ মার্কেট থানার ওসি মো.আতিকুর রহমান জানান, ছিনতাইয়ের ওই ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। ছিনতাইকারীদের ধরতে পুলিশের একাধিক দল মাঠে কাজ করছে। তবে বুধবারও কাউকে আটক করা সম্ভব হয়নি।

বিশ্বাস বিল্ডার্সের কর্মকর্তারা জানান, তাদের ব্যবস্থাপক মনিরুল ইসলাম ও মনিরুজ্জামান সজীব গাড়ি নিয়ে ব্যাংকে যান টাকা তুলতে। সজীবকে ব্যাংকের সামনে নামিয়ে মনিরুল গাড়ি নিয়ে আরেক ব্যাংকে যান।

সজীব টাকা তোলার পর কিছুক্ষণ অপেক্ষা করে মনিরুলের ফিরতে দেরি দেখে হেঁটেই অফিসের দিকে রওনা হন। বিশ্বাস বিল্ডার্স ভবনের ফটক থেকে মাত্র কয়েক গজ দূরে তার হাত থেকে টাকার ব‌্যাগ ছিনিয়ে নেয় তিন অস্ত্রধারী। ভবনের সিসি ক্যামেরায় ছিনতাইয়ের ওই দৃশ‌্য ধরা পড়ে।

ভিডিওতে দেখা যায়, ছিনতাইকারীরা ব্যাগ ছিনিয়ে নেওয়ার পর সজীব চিৎকার শুরু করেন এবং পিছু পিছু ছোটেন।

ছিনতাইয়ের ঘটনা সেখানে ঘটে, তার কয়েক হাত দূরে দাঁড়িয়ে কথা বলছিলেন ছয়জন। বিশ্বাস বিল্ডার্সের ফটকে শটগান হাতে চেয়ারে বসেছিলেন একজন নিরাপত্তাকর্মী। ওই পথে আসা এক রিকশাচালকের একেবারে সামনেই ছিনিয়ে নেওয়া হয় সজীবের হাতের ব‌্যাগ।

তিন অস্ত্রধারীকে দেখে কাছে দাঁড়ানো ছয়জন ভয়ে কিছুটা পিছনে সরে যান। ছিনতাইকারীরা দৌড় দেওয়ার পর বিশ্বাস বিল্ডার্সের নিরাপত্তাকর্মী চেয়ার ছেড়ে ওঠেন এক একবার পেছনে তাকিয়ে রাস্তায় এগিয়ে যান। পরিস্থিতি খারাপ দেখে রিকশাচালকও উল্টো ঘুরে চলে যান।

ছিনতাইয়ের পুরো ঘটনাটি ঘটে মাত্র দশ সেকেণ্ড সময়ের মধ‌্যে।

রমনা বিভাগের পুলিশের উপ-কমিশানার মারুফ হোসেন সরদার বলেন, যাওয়ার সময় ছিনতাইকারীরা গুলি ছুড়লেও কেউ আহত হননি।

প্রধান ফটকে থাকা ওই ভবনের আনসার সদস্য কেন গুলি ছোড়েননি জানতে চাইলে উপ-কমিশনার মারুফ বলেন, “ঘটনাটি এত দ্রুত ঘটেছে। তাই সে প্রস্তুত ছিল না বলে পুলিশকে জানিয়েছে।”

এতো টাকা নিয়ে সজীব কেন হেঁটে অফিসে ফিরছিলেন- সেই প্রশ্ন তুলে ওসি আতিকুর রহমান বলেন, সহযোগিতা চাইলো পুলিশ নিরাপত্তা দিতে পারত।

মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাবের সামনেও এক যুবককে গুলি করে ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা হয়।

এছাড়া রাজধানীর উত্তরা, পুরান ঢাকা ও সাভারে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সামনেও ছিনতাইয়ের কয়েকটি ঘটনা ঘটেছে গত তিন দিনে।


টুইটারে আমরা

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial