বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১০:২৮ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

জঙ্গিবাদের বিরুদ্ধে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

জঙ্গিবাদের বিরুদ্ধে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

image_pdfimage_print
জঙ্গিবাদের বিরুদ্ধে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধন

শহর প্রতিনিধি: পাবনা আবাসিক কোরানিয়া মাদ্রাসার উদ্যোগে শহরের ব্যস্ততম আতাইকুলা রোডে মাদ্রাসার সামনে জঙ্গিবাদ, সন্ত্রাস, সাম্প্রদায়িকতা ও মাদকমুক্ত সমাজ গড়ার লক্ষে সোমবার (২২ আগস্ট) দুপুরে  মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে।

এ কর্মসূচিতে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, সাংবাদিক, ব্যবসায়ী, মহল্লাবাসী, শ্রমজীবী এবং রাজনৈতিক নেতা-কর্মীসহ প্রায় ৫০০ মানুষ অংশ নেন।

পরে মাদ্রাসা চত্বরে জঙ্গি বিরোধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ আলহাজ মাহাতাব উদ্দিন বিশ্বাস।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন মাদ্রাসার সেক্রেটারি আলহাজ হারুনর রশীদ খান লাইজু, সাংবাদিক এবিএম ফজলুর রহমান, পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বুলবুল কলেজের সাবেক ভিপি আলহাজ শেখ রাসেল আলী মাসুদ ওরফে ভিপি মাসুদ, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো. মাহমুদ উন নবী কল্লোল, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক খায়রুল আনাম টুনু, তরুণ ব্যবসায়ী আলহাজ আশরাফুল হোসেন খান মিলন, পাবনা আলিয়া মাদ্রাসার শিক্ষক আবদুস সোবহান, হাসান কবীর প্রিন্স, হাফেজ জাহাঙ্গীর আলম, জসীম উদ্দিন, ব্যবসায়ী শফিউল করিম, আবুল হোসেন, জিয়াউর রহমান, হাফেজ তরিকুল ইসলাম প্রমুখ।

অধ্যক্ষ (অব.) আলহাজ মাহাতাব উদ্দিন বিশ্বাস তাঁর বক্তব্যে বলেন, ইসলাম শান্তির ধর্ম। এখানে জঙ্গিপনার কোনো স্থান নেই। তাই কতিপয় বিপথগামীর জন্য ইসলামকে দোষারোপ করা ঠিক হবে না। ইসলামের সুশীতল ছায়াতলে যারা এসেছেন তারাই এতে মুক্তির পাশাপাশি এর সৌন্দর্যে মুগ্ধ হয়েছেন। তাই কোনো জঙ্গির কারণে যেন ইসলামের বদনাম না হয় তা খেয়াল রাখতে হবে। এদের প্রতিহত করতে হবে। এজন্য সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে।

অধ্যক্ষ মাহাতাব উদ্দিন বিশ্বাস আরো বলেন, আমাদের সবাইকে দায়িত্বশীল হতে হবে। এতে দেশের উন্নয়ন হবে। তিনি বলেন, দেশের উন্নয়নেই এটা করতে হবে। এলাকা থেকে মাদককে যেমন নির্মূল করতে হবে তেমনি সন্ত্রাস জঙ্গিবাদকে প্রশ্রয় দেওয়া যাবে না। সম্মিলভাবে একে প্রতিহত করতে হবে।

অধ্যক্ষ বলেন, মসজিদের ইমাম, বিদ্যালয়ের শিক্ষক, মাদ্রাসার শিক্ষক ছাত্র-অভিভাবকদের সম্মিলিতভাবে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূল করতে এগিয়ে আসা দরকার ।

পরে পাবনা আবাসিক কোরানিয়া মাদ্রাসায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে অন্যতম দাতা সদস্য মো. মাহমুদুন্নবী কল্লোল এবং তার মা চলতি বছর পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সবার কাছে দোয়া কামনা করেন। তাঁকে মাদ্রাসা কমিটির পক্ষ থেকে বিদায় সংবর্ধনা দেওয়া হয় ও দোয়া করা হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন চাপা মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা আলহাজ আবদুল হান্নান।


পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

Posted by News Pabna on Tuesday, August 18, 2020

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

Posted by News Pabna on Monday, August 10, 2020

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!