রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০৭:৩৯ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

জঙ্গিবাদ মোকাবেলায় সাংস্কৃতিক জাগরণ প্রয়োজন- অতিরিক্ত পুলিশ সুপার

স্টাফ রিপোর্টারঃ পাবনার ভারপ্রাপ্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস ( পদন্নোতিপ্রাপ্ত পুলিশ সুপার) বলেছেন, জঙ্গিবাদ মোকাবেলায় আইনের পাশাপাশি দরকার শিক্ষা ও সাংস্কৃতিক জাগরণ।

সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনাতে সেই কাজটিই নিরলস ভাবে করে যাচ্ছে। সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনার উদ্যোগে বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বেলা ১১ টায় পাইওনিয়ার ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত “জঙ্গিবাদ রুখতে বিজ্ঞান শিক্ষাই শ্রেষ্ঠ উপায় ” বিষয়ক এক আন্তঃশ্রেণি বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে তিঁনি উপরোক্ত কথাগুলো বলেন।

পাইওনিয়ার ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জেবুন্নেছা ববিনের সভাপতিত্বে এবং সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনার সভাপতি সাঁথিয়া মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক ড. মনছুর আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা শিক্ষা অফিসার এস এম মোসলেম উদ্দিন, পাবনা চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি জেলা যুবলীগের আহ্বায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি, সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার সাঈদা শবনম এবং দৈনিক সিনসা সম্পাদক এস এম মাহবুব আলম।

স্বাগত বক্তব্য দেন ক্লাবের সাধারণ সম্পাদক সরকারি এডওয়ার্ড কলেজের রসায়ন বিভিাগের সহকারী অধ্যাপক এস এম ফরিদ।

বিচারকের দায়িত্ব পালন করেন এশিয়ান টিভির প্রতিনিধি শফিক আল কামাল, কবি ও গীতিকার কামরুজ্জামান এবং পাইওনিয়ার ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজের সহকারী শিক্ষক নাহিদ আক্তার।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংঙ্গীত পরিবেশন করেন প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ এবং অতিথিগণ।

বিতর্ক প্রতিযোগিতায় পক্ষে যুক্তি তর্ক উপস্থাপন করে প্রতিষ্ঠানের শিক্ষার্থী সাইন স্বপ্লীল, মাহমুদা পারভীন মীম এবং আমেনা নাসরীন (দলনেতা) ।

বিপক্ষে অবস্থান নেয় তাসনিম আক্তার, মীর রাফসানুল ইসলাম এবং ফাতহিয়া রিশা (দলনেতা)। বিচারকমন্ডলীর বিচারে বিপক্ষ দল জয়ী এবং বিপক্ষ দলের দলনেতা শ্রেষ্ঠ বক্তা হিসেবে বিজয় অর্জন করে।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীবৃন্দ এবং অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত সাহিত্য ও বিতর্ক ক্লাব ইতোমধ্যে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে “হাত ধোয়ার মাধ্যমেই সুস্থ থাকা যায়”, “সামাজিক সচেতনতাই পারে বাংলাদেশে বাল্য বিবাহ রোধ করতে”, “সচেতনতার অভাবই বাল্য বিবাহের প্রধান কারণ”, মাদক দ্রব্যের অবাধ ব্যবহারই সমাজিক অবক্ষয়ের মূল কারণ” “মূলত শিক্ষকের পাঠদানে দুর্বলতাই বিজ্ঞান শিক্ষাকে অজনপ্রিয় করে তুলেছে” , “বর্তমান শিক্ষা ব্যবস্থা বিজ্ঞান মনস্ক সমাজ গঠনের অন্তরায়” প্রভৃতি বিষয়ের উপর বিতর্ক প্রতিযোগিতা সফলভাবে সম্পন্ন করেছে।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!