মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯:৪৯ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

জঙ্গি দমনে সরকার আপসহীন

image_pdfimage_print

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশ কখনই জঙ্গিবাদকে আশ্রয় প্রশ্রয় দেয়নি, দিবেও না। জঙ্গিবাদ দমনে বর্তমান সরকার আপসহীন এবং আন্তরিক। যার অংশ হিসাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ বাহিনীর আধুনিকায়নে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছেন। বুধবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) পরিদর্শন ও মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

এসময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব জনাব মোস্তাফা কামাল উদ্দীন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, এটিইউ প্রধান অতিরিক্ত আইজিপি মো. কামরুল আহসান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান সরকার জঙ্গীবাদ ও উগ্রবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। এটা শুধু মুখের কথা নয়, সরকারের বিভিন্ন কমিটমেন্ট এবং গৃহীত কার্যক্রমের ফলে এটা দৃশ্যমান বাস্তবতা। এজন্য পুলিশ বাহিনীর আধুনিকায়নে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

তিনি আরো বলেন, হলি আর্টিজান হামলার পর দ্রুততম সময়ে সামগ্রিক প্রয়োজনের ভিত্তিতে আমরা এটিইউ সৃষ্টি করেছি। আইনগত শক্তিশালী ভিত্তিভূমির উপর দাঁড় করিয়েছি। অত্যন্ত স্বল্পসময়ের মধ্যে বিশেষায়িত এ সংস্থাটি প্রতিষ্ঠাকালীন প্রতিকূলতা সত্ত্বেও জনমানুষের আস্থা অর্জন করতে পেরেছে। বেশ কিছু উল্লেখযোগ্য সাফল্য পেয়েছে। তিনি এইউনিটের সমতা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় সকল পদপে গ্রহণের অঙ্গীকার করেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!