বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০১:৫৬ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

জঙ্গি দমনে সাঁড়াশি অভিযান, প্রথমদিনে সহস্রাধিক গ্রেফতার

ফাইল ফটো

image_pdfimage_print
ফাইল ফটো

ফাইল ফটো

ঢাকা অফিস: সম্প্রতি দেশে বেশ কয়েকটি টার্গেট কিলিংয়ের পর অনেকটা ঘোষণা দিয়েই অভিযান শুরু করেছে পুলিশ। পুলিশের হাতে থাকা সন্দেহভাজন জঙ্গি ও সন্ত্রাসীদের তালিকা ধরেই এই অভিযান শুরু হয়েছে।

জঙ্গি ও সন্ত্রাস দমনে চলমান সাঁড়াশি অভিযানের প্রথমদিনে সারাদেশ থেকে অন্তত এক হাজারের ব্যক্তিকে গ্রেফতার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এদের মধ্যে শুধু ঢাকা মহানগর পুলিশ গ্রেফতার করেছে ১৭৭ জনকে।

পুলিশ সদর দফতর সূত্র জানিয়েছে, মধ্যরাত থেকে শুরু হওয়া সাঁড়াশি অভিযানে সারাদেশ থেকে এক হাজার ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। যেহেতু অভিযান চলমান রয়েছে, তাই প্রতি মূহুর্তে এই সংখ্যা বাড়ছে।

এর আগে বৃহস্পতিবার (৯ জুন) দেশে চলমান গুপ্তহত্যা ও সন্ত্রাস মোকাবেলায় দেশব্যাপী সাঁড়াশি অভিযানের ঘোষণা দেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

সম্প্রতি ঘটে যাওয়া সব হত্যাকাণ্ডের সঙ্গে জঙ্গিদের সম্পৃক্ততা রয়েছে উল্লেখ করে এসব হত্যাকাণ্ডে জড়িতদের ধরতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন তিনি।

আইজিপি বলেন, জঙ্গি ও সন্ত্রাসবাদ বিরোধী প্রচারণা জোরদার করা হবে। জঙ্গি ও সন্ত্রাসীদের সম্পর্কে তথ্য সংগ্রহে কমিউনিটি পুলিশিংয়ের সহাযোগিতা নেওয়া হবে।

সম্প্রতি চট্টগ্রামে প্রকাশ্যে ছুরিকাঘাত ও গুলি করে হত্যা করা হয় এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুকে। নাটোরে হত্যা করা হয়েছে সুনীল গোমেজ নামে এক খ্রিস্টান দোকানদারকে। এছাড়াও পাবনা, ঝিনাইদহে খুনের ঘটনা ঘটেছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!