রবিবার, ০১ নভেম্বর ২০২০, ১২:৫৯ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

জঙ্গী ও জঙ্গী সঙ্গীদের এদেশে স্থান হবে না-চুপ্পু

স্বাধীনতা উৎসবের তৃতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিচ্ছেন দুদকের সাবেক কমিশনার বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : দুর্নীতি দমন কমিশন (দুদক) এর সাবেক কমিশনার বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বলেছেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ এদেশে জঙ্গী ও জঙ্গী সঙ্গীদের কোন স্থান হবে না।

জাতির জনক বঙ্গবন্ধু এদেশের মানুষের অধিকার ও স্বাধীনতা চেয়েছিলেন, মানুষের জন্য নিজের জীবন দিয়ে গেছেন সোনার মানুষ বঙ্গবন্ধু। এই বাংলায় রাজাকার, জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদকে উপড়ে ফেলার জন্য আজ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা কাজ করে চলেছেন।

আমাদের সকলকে দায়িত্ব নিয়ে দেশের মানুষের পাশে দাড়াতে হবে। এই সরকার মহান মুক্তিযুদ্ধের চেতনা লালন করে, তাই জননেত্রী শেখ হাসিনার সরকার কোন অপশক্তির কাছে মাথা নত করবে না। বিভিন্ন সময়ে অপকর্ম করে জঙ্গী ও জঙ্গী সঙ্গীরা বর্তমান সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলার ব্যর্থ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

জঙ্গিবাদ জামায়াতেরই নামান্তর। বিএনপি ও জামায়াত পরিকল্পিত ভাবে পাকিস্তানের গোয়েন্দাদের পরামর্শে এসব জঙ্গি পরিচালনা করছে। তারা আইএস, জেএমবির নামে জঙ্গি সৃষ্টি করে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। এসব করে কোন লাভ হবে না।

এদেশের মুক্তিযোদ্ধাসহ সকল মানুষের জন্য দুর্ভাগ্যজনক ঘটনা হলো এদেশে নিজামী ও মুজাহিদের মতো ঘৃন্য রাজাকারেরা জাতীয় পতাকা গাড়িতে লাগিয়ে ঘুরেছে।

কারা এসব কুলাঙ্গারদের মন্ত্রী করে লাখো শহীদের রক্তে কেনা পতাকাকে ব্যবহারের সুযোগ করে দিয়েছে। যারা এটি করেছে তারা জঙ্গীদের সঙ্গী। এরা দেশের স্বাধীনতাকে বিশ্বাস করে না।

দেশের মানুষের কাছে মহান মুক্তিযুদ্ধ, জাতির জনক বঙ্গবন্ধু, আওয়ামী লীগ সবই একই সূত্রে গাঁধা। জয় বাংলা শ্লোগান ধারন করে সকলকে অপশক্তির বিরুদ্ধে সজাগ থাকতে হবে। সকলকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে বর্তমান সরকারকে সহযোগিতা করতে হবে।

গতকাল সন্ধ্যায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল পৌর মিলনায়তন চত্বরে স্বাধীনতা উৎসবের তৃতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা শহীদ মোসলেম উদ্দিনকে মরণোত্তর সম্মাননা এবং নাট্যকলায় কোবাদ আলীকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রবিউল ইসলাম রবি, জেলা জাসদের সভাপতি আমিরুল ইসলাম রাঙা, জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এড. আব্দুল আহাদ বাবু, জেলা ওয়াকার্স পার্টির সভাপতি জাকির হোসেন, জাতীয় মহিলা সংস্থার জেলা চেয়ারম্যান নাদিরা ইয়াছমিন জলি।

সাংস্কৃতিক অনুষ্ঠানে ভারতের আইডল শিল্পী রাহুল দেব ও কলকাতার সিনেমার প্লেব্যাক শিল্পী উর্বী চ্যাটার্জি সঙ্গীত পরিবেশন করেন। এছাড়াও স্থানীয় শিল্পীরা পরিবেশন করে সঙ্গীত ও নৃত্য।

সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী ও জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক প্রলয় চাকি।

সার্বিক অনুষ্ঠান পরিচালনা করেন এড. মোশফেকা জাহান কনিকা ও স্বাধীন মজুমদার।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!