বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৭:২৮ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

জনকল্যাণ নিশ্চিত করতে জনপ্রতিনিধিদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

image_pdfimage_print
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তৃণমূলে নির্বাচিত জনপ্রতিনিধিদের ঐক্যবদ্ধভাবে ভোটারদের প্রতি ন্যায়বিচার ও কল্যাণ নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন।
আজ রবিবার জেলার মিঠামইন উপজেলায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে এক মতবিনিময় সভায় স্থানীয় নির্বাচিত জনপ্রতিনিধিদের বলেন, ভোটারদের প্রতি ন্যায়বিচার নিশ্চিত করতে হবে, তাদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে।
প্রকৃত রাজনৈতিক নেতার আচরণ সর্বদাই জনবান্ধব- এ কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, জনগণ তাদের ভাগ্য পরিবর্তনের জন্য আপনাদের নির্বাচিত করেছে এবং আপনাদের অবশ্যই তা মনে রাখতে হবে। অন্যথায় ক্ষমতা হারানোর পর তারা আপনাদেরকে এমনকি সালাম দিয়েও সম্মান জানাবে না।
রাষ্ট্রপতি হামিদ বলেন, আপনি জনপ্রতিনিধি এমনকি ইউনিয়ন পরিষদের সদস্য কিংবা এমপি হিসাবে নির্বাচিত হন, তাহলে আপনার কিছু দায়িত্ব চলে আসে এবং আপনার তাতে জবাবদিহিতা থাকে। আপনার ইতিবাচক মনোভাব তাদেরকে রাজনীতিতে আকর্ষণ করে।
তিনি তাদের সবাইকে দেশের ও জনগণের কল্যাণে কাজ করার আহ্বান জানান এবং বলেন, জনগণ তা আশা করে ও মনে প্রাণে চায়।
হাওরাঞ্চলে সাম্প্রতিক বন্যার কারণে সরকার ও অন্যান্য উন্নয়ন সংস্থা থেকে প্রদত্ত ত্রাণসামগ্রী বিতরণে কিছু সংখ্যক নির্বাচিত জনপ্রতিনিধি অনিয়ম ও দুর্নীতি করায় রাষ্ট্রপতি সংশ্লিষ্টদের প্রতি অসন্তোষ প্রকাশ করে বলেন, আমি কিছু অভিযোগ পেয়েছি যে, কিছু সদস্য ও সংশ্লিষ্ট ব্যক্তিসহ কয়েকজন নির্বাচিত প্রতিনিধি এখানে যথাযথভাবে বন্যাত্তোর ত্রাণসামগ্রী বিতরণ করেননি। কিন্তু এটা কারো কাছে গ্রহণযোগ্য নয়।
তিনি বলেন, এমন নেতিবাচক কর্ম বা দুর্নীতি পরিহার করা এবং জনগণের কল্যাণে কাজ করার জন্যই ভোটাররা আপনাদের ক্ষমতায় এনেছিল।
রাষ্ট্রপতি বলেন, জনগণ মনে তাদের অধিকার (হক) ধারণ করে রাখে, যার জন্য তারা বিশ্বাস করে আপনাদের ভোট দিয়েছে।
তিনি সবাইকে ঐক্যবদ্ধভাবে ভালো কাজ করার পরামর্শ দেন, যার মাধ্যমে শান্তিপূর্ণ সমাজ গঠনে সাহায্য করবে।
মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবদুল হক সভায় সভাপতিত্ব করেন। রেজোয়ান আহমেদ তৌফিক এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান জিল্লুর রহমান ও রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এতে উপস্থিত ছিলেন।
পরে রাষ্ট্রপতি স্পিড বোটে মিঠামইন উপজেলার কিছু উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করেন। এর আগে তিনি বেলা প্রায় তিনটার দিকে হেলিকপ্টারযোগে মিঠামইন পৌঁছেন। সেখানে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। -বাসস

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!