জলাবদ্ধতা নিরসনে ঈশ্বরদীতে মানববন্ধন

ঈশ্বরদী সংবাদদাতা : ঈশ্বরদীতে আটটি গ্রামের জলাবদ্ধতা নিরসনে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

ঈশ্বরদীর মুলাডুলী ইউনিয়নের সরাইকান্দি গ্রামে অপরিকল্পিতভাবে কয়েকটি কলকারখানা গড়ে উঠায় জলাবদ্ধতা সৃষ্টি হয়ে প্রায় ৫০০ একর জমিতে এখন আর ফসল ফলছে না।

পুকুরগুলো মাছ চাষের অনুপোযোগী হয়ে পড়েছে। বিশেষ করে কলকারখানার দূষিত পানি ও বর্জ্যে বিলের পানি হয়ে পড়েছে দুষণযুক্ত।

এসব সমস্যার কারণে স্থানীয়রা রবিবার (২২ নভেম্বর) অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অপরিকাল্পতভাবে গড়ে উঠা শিল্প-কলকারখানার বিষাক্ত দুষিত পানি দ্রুত নিষ্কাশন করে জমি রার দাবি জানিয়েছে।

মুলাডুলী ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আমিনুল ইসলাম আমিনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, মুলাডুলি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন মিঠু, দাশুড়িয়া ইউনিয়ন পরিষদের সভাপতি বকুল সরদার, সহকারী অধ্যাপক আবুল হাসেম, সাংবাদিক গোপাল অধিকারী, গোলাম মোস্তফা কেশলু, ইউপি সদস্য আলম খান, রুস্তম আলী, কৃষক প্রতিনিধি সাইদুল ইসলাম।

এসময় সরাইকান্দি, চাঁদপুর, লক্ষিকোলা, ফতেপুর, কারিগরপাড়া, দাশুড়িয়া ট্রাফিক মোড়ের একাংশ, দরগাপাড়া ও রামচন্দ্র বহরপুর এলাকার সাধারন জনগণ ও ক্ষতিগ্রস্থ নারী ও পুরুষ কৃষকবৃন্দ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

সভায় সংকট নিরসনে ১৫ দিনের আল্টিমেটাম দেন কামাল হোসেন মিঠু। কর্মসূচি পরিচালনা করেন জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি খায়রুজ্জামান রঞ্জন।