শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:০০ অপরাহ্ন

কুমিল্লায় পবিত্র কোরান অবমাননা সংক্রান্ত খবরটির প্রতি সরকারের দৃষ্টিগোচর হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে সকলকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা যাচ্ছে।- ধর্ম বিষয়ক মন্ত্রণালয়

জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন ১৪০ পুলিশ সদস্য

জাতিসংঘ শান্তিরক্ষায় অসামান্য অবদান ও পেশাদারিত্বের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ পুলিশের ১৪০ সদস্যকে জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত করা হয়েছে। পুলিশের এসব সদস্য মালির রাজধানী বামাকোতে শান্তিরক্ষায় নিয়োজিত রয়েছেন। শুক্রবার পুলিশ সদরদপ্তর এ তথ্য জানায়।

পুলিশ সদরদপ্তর জানায়, বামাকোতে ইউনাইটেড নেশনস মাল্টিডাইমেনশনাল ইন্টিগ্রেটেড স্ট্যাবিলাইজেশন মিশন ইন মালি (এমআইইউএসএমএ) সদরদপ্তর ব্যানএফপিইউ ক্যাম্প-এ গত ২১ সেপ্টেম্বর ওই পদক প্রদান অনুষ্ঠান হয়। এতে এমআইইউএসএমএ পুলিশ কমিশনার জেনারেল বেটিনা পেট্রিসিয়া বুগানি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কমান্ডার (পুলিশ সুপার) বেলাল উদ্দিন সদস্যদের মেডেল পরিয়ে দেন।

জেনারেল বেটিনা পেট্রিসিয়া বুগানি তার বক্তব্যে বাংলাদেশ পুলিশের পেশাদারিত্ব ও নিষ্ঠার ভূয়সী প্রশংসা করে সবাইকে অভিনন্দন জানান। মিশন ম্যান্ডেট বাস্তবায়নে ব্যানএফপিইউ-১ এর সক্রিয় সহযোগিতার কথা উল্লেখ করে তিনি বলেন, আজকের এ মেডেল প্রাপ্তি তাদের সেই অবদানের স্বীকৃতি।

কমান্ডার বেলাল উদ্দিন বলেন, চলমান কোভিড-১৯ মহামারিসহ সংঘাতপূর্ণ এলাকায় সব ধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করে বাংলাদেশ পুলিশের সদস্যরা আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছেন। আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের সম্মান অক্ষুণ্ণ রাখায় তিনি সংশ্নিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে এমআইইউএসএমএ চিফ অব অপারেশনস শারফাদিন মার্গিসসহ বিভিন্ন দেশের মিলিটারি, পুলিশ ও বেসামরিক সদস্যরা উপস্থিত ছিলেন।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!