বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০, ০১:২৭ অপরাহ্ন

জাতীয় পর্যায়ে তবলায় দ্বিতীয় পাবনার মেধাবী শিল্পী সৃষ্টি স্যানাল

সাফল্য

বার্তা সংস্থা পিপ, পাবনা : বাংলাদেশ শিশু একাডেমী আয়োজিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছে পাবনার মেধাবী শিশু শিল্পী সৃষ্টি স্যানাল।

সে শহরের গোপালপুর মহল্লার বাসিন্দা ব্যবসায়ী বিপ্লব কুমার স্যানাল বিলু ও গৃহিনী রুমা স্যানালের মেয়ে।

জেলার এক সময়ের প্রখ্যাত তবলা ওস্তাদ প্রয়াত শৈল্যেস কুমার স্যানালের নাতনি সৃষ্টি পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর মেধাবী ছাত্রী।

তার চাচা পল্লব কুমার স্যানাল পলু দেশের এখন স্বনামেখ্যাত তবলা শিল্পী। জাতীয় পর্যায়ে দ্বিতীয় স্থান লাভ করে পাবনার সুনাম বয়ে আনা মেধাবী তবলা শিল্পী সৃষ্টির তবলার ওস্তাদ ছিলেন সঞ্জিব কুমার দাস নন্দ। প্রতিযোগিতায় সে তবলার লহড়ি পরিবেশন করে শ্রোতাদের মুগ্ধ করেন নিপুনভাবে।

তার শৈল্পিক ঢংয়ে তবলা বাজানোর দৃশ্য ও সুর মোহিত করে বিচারক ও সূধীজনকে।

ছোটবেলা থেকেই পড়ালেখার পাশাপাশি তবলা বাজানোর অদম্য ইচ্ছে থেকেই তার এই পথচলা।

সাংস্কৃতিক পরিমন্ডলে বেড়ে ওঠা তবলা শিল্পী সৃষ্টি তার ভবিষ্যতের জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।

জাতীয় পর্যায়ে তার দ্বিতীয় হওয়ার খবর পাবনা এসে পৌছালে তার মহল্লাসহ সাংস্কৃতিক অঙ্গনের শুভানুধ্যায়ীদের মাঝে আনন্দের আবহ লক্ষ্য করা গেছে।

পাবনার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ জাতীয় পর্যায়ে দ্বিতীয় স্থান লাভ করে পাবনার সুনাম কুড়িয়ে আনায় মেধাবী তবলা শিল্পী সৃষ্টিকে শুভেচ্ছা জানান ও তার উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

উল্লেখ্য, গতকাল এ প্রতিযোগিতা ঢাকা শিশু একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। আগামী ১২ জুন সে সহ বিজয়ীদের রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার গ্রহনের কথা রয়েছে।


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!