মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

জার্সিতে ‘বাংলাদেশ’ না লেখায় তীব্র সমালোচনা

image_pdfimage_print

স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে বিশেষ জার্সি পরে খেলতে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। রোববার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় বিশেষ এই জার্সি উন্মোচন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। তবে জার্সিতে ছিল না বাংলাদেশের নাম। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় তীব্র সমালোচনা। ফলে জার্সি প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যেই পরিবর্তন করে দেশের নাম যুক্ত করে দিয়েছে বিসিবি।

এবারের জার্সিতে লাল-সবুজ ছাড়া আর কোনো রং ব্যবহার করা হয়নি।

মুজিববর্ষের অনেক আয়োজনই ভেস্তে গেছে। স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে আবারও উদ্যোগী ক্রিকেট বোর্ড। কোভিড পরিস্থিতিতে তেমন কোনো আয়োজন সম্ভব নয়। তবুও সুবর্ণজয়ন্তীর উদযাপনে শামিল হতে চায় বিসিবি।

বিশ্বমঞ্চে টাইগারদের পরিচয়ও লাল-সবুজে। বিভিন্ন সময় যার মাঝে অন্য রঙের উপস্থিতিও দেখা গেছে। কিন্তু, বিশেষ বছরে জার্সিটাও হওয়া চাই বিশেষ। ৭১’এ সবুজ দেশটা যে লাল রক্তে হয়েছিলো রঞ্জিত, সে গল্পটাই প্রতিফলিত হোক সাকিব-তামিমদের গায়ে।

বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলেন, পুরো দেশের মতো আমাদের ক্রিকেট বোর্ড আর খেলোয়াড়রা এটার সঙ্গে সম্পৃক্ত হতে যাচ্ছি। এটা একটা বিশেষ বছর। যেহেতু আমাদের ৫০ তম স্বাধীনতা দিবসের বছর। উদযাপনের জন্য আমরা জার্সির ব্যাপারটি মাথায় রেখেছি। বাংলাদেশের পতাকার মতোই করেছি। সবুজ এবং লাল দিয়ে বানানো। অন্য কোনো রং নেই। আমাদের মুক্তিযোদ্ধা ভাইয়েরা স্বাধীনতার পর যেভাবে উদযাপন করেছে, সেটা তুলে ধরেছি। আমাদের স্মৃতিসৌধকে তুলে ধরা হয়েছে। আমাদের অনেক কিছু করার ইচ্ছে ছিল। কিন্তু, কোভিডের জন্য হচ্ছেনা। এটা দুঃখজনক। তারপরও যতটুকু সম্ভব, চেষ্টা করেছি। স্মারক হিসেবে কয়েন রাখারও চিন্তা করছি।

সবই ঠিক ছিল। তবে জার্সির গায়ে ছিলনা দেশের নাম। বড় আকারে লেখা পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের নাম। এতে ক্ষেপে যায় সমর্থকরা। মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে টাইগারদের নতুন জার্সিটি। আর শুরু হয় তীব্র সমালোচনা। ফলে সমর্থকদের চাওয়া অনুযায়ী, কয়েক ঘন্টার মধ্যেই জার্সিতে দেশের নাম যুক্ত করে আরেকটি জার্সি প্রকাশ করেছে বিসিবি।

এর আগে ২০১৯ বিশ্বকাপের সময়ও জার্সি নিয়ে সমালোচনার মুখে পড়ে বিসিবি। পরবর্তীতে সেটি পরিবর্তন করতে বাধ্য হয় তারা।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!