রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৩:২৩ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

জিরুদের ৪ গোলে বড় জয় চেলসির

image_pdfimage_print

চ্যাম্পিয়ন্স লিগে অলিভিয়ে জিরুদের নৈপুণ্যে বড় জয় পেয়েছে চেলসি। শুরুর একাদশে ফিরে জ্বলে উঠলেন জিরুদ। সেভিয়ার জালে চার চার বার বল জড়িয়েছেন এই ফরাসি ফরোয়ার্ড। এমন জয়ে গ্রুপ সেরা হলো চেলসি।

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘ই’ গ্রুপের ম্যাচে সেভিয়ার বিপক্ষে ৪-০ গোলে জিতেছে চেলসি। আর সবগুলো গোলই করেন জিরুদ। প্রথম পর্বে দুই দলের মুখোমুখি লড়াই গোলশূন্য ড্র হয়েছিল।

দলে নয়টি পরিবর্তন এনে খেলতে নামে চেলসি। ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় তারা। কাই হার্ভাটজের পাস ডি-বক্সে পেয়ে দারুণ শটে ঠিকানা খুঁজে নেন জিরুদ। আগের ম্যাচে রেনের বিপক্ষে দ্বিতীয়ার্ধে বদলি নেমে যোগ করা সময়ে জয়সূচক গোলটিও করেছিলেন তিনি।

২৪তম মিনিটে সমতায় ফেরার ভালো একটি সুযোগ পেয়েছিল সেভিয়া। তবে ইভান রাকিতিচের বাড়ানো বলে শট লক্ষ্যে রাখতে পারেননি হেসুস নাভাস। ২৮তম মিনিটে ক্রিস্টিয়ান পুলিসিকের শট ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি সেভিয়া গোলরক্ষক। একটু পর কর্নারে আন্টোনিও রুডিগারের হেড গোললাইন থেকে ফেরান এক ডিফেন্ডার।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জিরুদ। মাতেও কোভাচিচের বাড়ানো বল ধরে সঙ্গে লেগে থাকা একজনকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

আর হ্যাটট্রিক পূর্ণ করেন ম্যাচের ৭৪তম মিনিটে। ডান দিক থেকে এনগোলো কঁতের ক্রসে হেডে সেভিয়ার জালে বল পাঠান ফরাসি ফরোয়ার্ড। ৮৩তম মিনিটে সফল স্পট-কিকে দলের ও নিজের চতুর্থ গোলটি করেন ৩৪ বছর বয়সী এই খেলোয়াড়। প্রতিপক্ষের ডি-বক্সে তিনি নিজে ফাউলের শিকার হলে পেনাল্টি দিয়েছিলেন রেফারি।

পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে চেলসির ১৩ পয়েন্ট। তিন জয় ও এক ড্রয়ে সেভিয়ার পয়েন্ট ১০। আরেক ম্যাচে রেনকে ১-০ গোলে হারানো ক্রাসনোদার ৪ পয়েন্ট নিয়ে তিনে আছে। রেনের ১ পয়েন্ট।

শেষ রাউন্ডে চেলসির প্রতিপক্ষ ক্রাসনোদার, আর রেনের বিপক্ষে খেলবে সেভিয়া।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!