মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ০৮:৩১ অপরাহ্ন

টাইগার যুবারা বিমানবন্দরে পাচ্ছেন ‘ওয়াটার স্যালুট’

ইতিহাস গড়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতেছে আকবর আলীর নেতৃত্বাধীন বাংলাদেশ। এত বড় অর্জনকে ছোটখাটো উদযাপনে থামিয়ে রাখতে চায় না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আর সে কারণেই বিমানবন্দরে নেয়া হয়েছে ব্যতিক্রমী আয়োজন।
আজ বিকেলে দেশে ফিরেই টাইগার যুবারা পেতে যাচ্ছেন ওয়াটার ক্যানন স্যালুট। ক্রীড়াঙ্গনের কোনো অর্জনে এবারই প্রথম এমন কিছুর নজির গড়তে যাচ্ছে বিসিবি।

সূচি পিছিয়ে বিকেল ৪টা ৫৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে অনূর্ধ্ব-১৯ দল ও ট্রফি বহনকারী বিমান। যাত্রীদের ভোগান্তির কথা মাথায় রেখে বিমানবন্দরে খুব বেশি সময় ব্যয় করবে না বিসিবি।

ওয়াটার স্যালুটের মাধ্যমে প্রথম অভ্যর্থনা পাবেন বাংলাদেশ দল ও কোচিং স্টাফরা। মূলত বিমানবন্দরে কোনো এয়ারলাইন্স ও বিমানের প্রথম ও শেষ যাত্রায় দেয়া হয় ওয়াটার স্যালুট। বিমানের কোনো কর্মকর্তার অবসরের সময়ও দেয়া হয় বিশেষ এই স্যালুট। কিন্তু দেশের ক্রিকেট তথা ক্রীড়াঙ্গনে এমন নজির এটাই প্রথম।

ওয়াটার স্যালুটে অবতরণকারী বিমানের দুই পাশ থেকে অগ্নিনির্বাপক যন্ত্রের মাধ্যমে ছিটানো হয় পানি। অনেকটা বিয়ের গাড়িতে দুই পাশ থেকে ফুল ছিটানোর আদলে সসংশ্লিষ্ট ব্যক্তি, কর্তৃপক্ষ কিংবা বিমানকে ম্মান জানানো হয়।

বিভিন্ন ফুটবল দলকেও সাফল্য অর্জন শেষে দেশে ফেরার সময় এমন অভ্যর্থনা দিতে দেখা গেছে। ২০১৮ বিশ্বকাপজয়ী ফ্রান্স ফুটবল দল বা ২০১৬ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন পর্তুগালও দেশে ফিরে ওয়াটার স্যালুট পেয়েছিলো।


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!