মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫২ পূর্বাহ্ন

টিকা গ্রহণকারীদের ওমরায় যেতে কোয়ারেন্টিনের প্রয়োজন নেই

সম্পূর্ণভাবে টিকা নেওয়া ভ্রমণকারীদের সৌদি ভ্রমণে কোয়ারেন্টিন ছাড়াই বিভিন্ন রাজ্যে প্রবেশ করতে পারবে বলে ঘোষণা করেছে সৌদি আরব সরকার।

মহামারি করোনাভাইরাসের কারণে ১৭ মাস বন্ধ থাকার পর সৌদি আরব ঘোষণা দিয়েছে যে, টিকার ডোজ সম্পন্ন করেছে এমন বিদেশি পর্যটকদের জন্য তাদের সীমান্ত পুনরায় খুলে দেবে। এতে যে কেউ যেকোন সময় ওমরায় যেতে পারবেন।

দেশটির পর্যটন মন্ত্রণালয় ঘোষণা করেছে সৌদি আরব পর্যটকদের জন্য তাদের দ্বার খুলে দেবে এবং পর্যটক ভিসাধারীদের স্থগিত প্রবেশাধিকার ১ আগস্ট থেকে প্রত্যাহার করে নিচ্ছে।

তাদের বিবৃতিতে আরও জানানো হয়েছে, যারা অক্সফোর্ড/অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার/বায়োটেক, মডার্না ও জনসন এ্যান্ড জনসন ভ্যাকসিনের দুটি ডোজ পরিপূর্ণ গ্রহণ করেছে তাদের এবং যে পর্যটকরা সিনোফার্ম বা সিনোভ্যাক ভ্যাকসিনের দুটি ডোজ সম্পন্ন করেছেন তাদেরও প্রবেশের অনুমতি দেওয়া হবে।

মন্ত্রণালয় জানায়, সৌদি সরকার অনুমোদিত ফাইজার, অ্যাস্ট্রোজেনেকা, মডার্না, জনসনের ভ্যাকসিন গ্রহণকারীরা ‘প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন ছাড়াই’ সৌদিতে প্রবেশ করতে পারবে। তবে পূর্ববর্তী ৭২ ঘণ্টার মধ্যে তাদের পিসিআর কোভিড-১৯ টেস্টে করোনা নেগেটিভ প্রমাণ থাকতে হবে।

ওয়ার্ল্ড ও মিটার অনুযায়ী সৌদি আরবে এখন পর্যন্ত করোনায় ৮ হাজার ২৩৭ জন মৃত্যুবরণ করেছেন। আর আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২৫ হাজার ৭৩০ জন।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!