ঢাকাবৃহস্পতিবার , ১২ মে ২০২২

টিটিই শফিকুলের বিরুদ্ধে প্রতিবেদন জমা দেয়নি তদন্ত কমিটি

News Pabna
মে ১২, ২০২২ ১১:১২ অপরাহ্ণ
Link Copied!

 

পাবনা প্রতিনিধি : সাময়িক বরখাস্ত হওয়া টিটিই শফিকুল ইসলামের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে গঠিত তদন্ত কমিটির রিপোর্ট জমা হয়নি।

বৃহস্পতিবার (১২ মে) পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) কর্মস্থলে উপস্থিত না থাকায় তদন্ত কমিটি রিপোর্ট দাখিল করতে পারেনি।

এ বিষয়ে তদন্ত কমিটির প্রধান বিভাগীয় সহকারী পরিবহন কর্মকর্তা সাজেদুল ইসলাম বাবু জানান, তদন্ত সম্পন্ন করে প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। ডিআরএম স্যার ঢাকায় রেল ভবনে মিটিংয়ে রয়েছেন। তিনি এ তদন্ত কমিটি গঠন করেছেন। সরাসরি তার হাতেই রিপোর্ট দাখিল করতে হবে। ফোনে কথা হয়েছে। সাপ্তাহিক ছুটির পর প্রথম কর্মদিবসে তার হাতে রিপোর্ট জমা দেওয়া হবে।

রিপোর্টের ফলাফল সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ছাড়া তদন্ত কমিটির রিপোর্টের বিষয়ে কমিটির কোনো বক্তব্য প্রকাশের নিয়ম নেই।

এর আগে ৮ মে (রোববার) রেলমন্ত্রীর নির্দেশে বরখাস্ত টিটিই শফিকুল ইসলামকে দায়িত্বে পুনর্বহাল করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। রিপোর্ট দাখিলের সময়সীমা তিনদিন নির্ধারণ করা হলেও পরে আরও দুদিন বাড়িয়ে পাঁচদিন করা হয়। বৃহস্পতিবার ছিল রিপোর্ট দাখিলের শেষ দিন।

পাবনার ঈশ্বরদী রেল জংশন থেকে বৃহস্পতিবার দিবাগত রাতে (৫ মে) টিকিট ছাড়া ট্রেনে ওঠেন ‘রেলপথমন্ত্রীর আত্মীয়’ পরিচয়দানকারী তিন যাত্রী। টিকিট না কাটলেও তারা রেলের এসি কেবিনের সিট দখল করেন। এতে রেলের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) তাদের জরিমানা করেন। পরে ‘রেলপথমন্ত্রীর আত্মীয়’ পরিচয়দানকারী ওই তিন যাত্রী তাদের সঙ্গে অসদাচরণ করা হয় বলে রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন। এতে বৃহস্পতিবার রাতে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে সাময়িক বরখাস্ত করে রেল কর্তৃপক্ষ।