সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ১০:৩৬ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

টি-টোয়েন্টি বিশ্বকাপে সালমা-জাহানারাদের সূচি

অস্ট্রেলিয়ার মাটিতে আগামী ২১ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত চলবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। টানা চতুর্থবারের মতো ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের বিশ্ব আসরে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ নারী দল।

আগের তিনটি বিশ্বকাপের মতো এবারও টাইগ্রেসদের নেতৃত্ব দিচ্ছেন অভিজ্ঞ অলরাউন্ডার সালমা খাতুন। বিশ্বকাপ প্রস্তুতির জন্য বেশ আগেভাগে অস্ট্রেলিয়ায় উড়ে গেছে দল। গোল্ডকোস্টে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উদ্যোগে দশ দিনের ক্যাম্পের পর গেল ১৪ ফেব্রুয়ারি থেকে আইসিসির আয়োজনে ব্রিসবেনে ক্যাম্প করছেন জাহানারা আলম-নিগার সুলতানারা।

স্বাগতিক ও বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে একই গ্রুপে খেলবে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে নারীদের অন্য তিন প্রতিপক্ষ ভারত, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড। প্রতিবেশী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে লাল-সবুজ জার্সিধারীদের বিশ্বকাপ অভিযান শুরু হবে আগামী ২৪ ফেব্রুয়ারি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত খেলা তিন আসরে বাংলাদেশের জয় মাত্র একটি। ২০১৬ ও ২০১৮ বিশ্বকাপে নিজেদের সবকটি ম্যাচে হেরেছিলেন সালমারা। তবে বিশ্বকাপ অভিষেকে ২০১৪ আসরে দেশের মাটিতে বাংলাদেশ ৩ রানে জিতেছিল শ্রীলঙ্কার বিপক্ষে।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপ পর্বের সূচি:

তারিখপ্রতিপক্ষভেন্যুসময় (বাংলাদেশ)
২৪ ফেব্রুয়ারিভারতপার্থবিকাল ৫টা
২৭ ফেব্রুয়ারিঅস্ট্রেলিয়াক্যানবেরাদুপুর ২টা
২৯ ফেব্রুয়ারিনিউজিল্যান্ডমেলবোর্নসকাল ৬টা
২ মার্চশ্রীলঙ্কামেলবোর্নসকাল ৬টা


টুইটারে আমরা

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial