মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:৪৫ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

টেবুনিয়ায় হঠাৎ করে তীব্র লোডশেডিং

image_pdfimage_print

নিজস্ব প্রতিনিধি : হঠাৎ করেই গত রোজার ঈদের পর থেকে তীব্র বিদ্যুৎ সংকটে পড়েছেন পাবনার টেবুনিয়াবাসী। প্রতিদিন রাতের অধিকাংশ সময় বিদ্যুৎহীন থাকছে এই এলাকা। চলছে লোডশেডিং।

ফলে নিদারুণ দুর্ভোগে আছেন এই এলাকার বাসিন্দারা। টেবুনিয়ার আশপাশের এলাকাতেও বিদ্যুতের লোডশেডিং চলে কিন্তু তা এতো পরিমাণে না বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

রাতের কোনো কোনো সময় বিদ্যুৎ এলেও তা থাকছে আধা ঘণ্টাখানেক। ফলে সারারাত বিদ্যুৎ না থাকায় প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে পড়েছেন সংশ্লিষ্ট এলাকার বাসিন্দারা। অনেক বাসায় পানির সমস্যা দেখা দিয়েছে। দেখা দিয়েছে চোরেরও উৎপাত।

দিনের বেলা টেবুনিয়া ও এর আশপাশের এলাকায় লোডশেডিংয়ের মাত্রা এতো তীব্র না হলেও সন্ধ্যা হলেই বিদ্যুত না থাকাটা যেন রুটিনে পরিণত হয়েছে।

এ বিষয়ে বিদ্যুৎ বিতরণকারী সংস্থা পাবনার চাটমোহর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সহকারী জেনারেল ম্যানেজার ইজ্ঞিনিয়ার এস এম আব্দুল খালেক এর সাথে যোগাযোগ করা হলে তিনি উত্তেজিত ভাষায় এই প্রতিবেদককে বলেন, ‘আমরা চাহিদার তুলনায় পাচ্ছি কম, ফলে বিতরণও করছি কম।’

তার কথার প্ররিপ্রেক্ষিতে দাশুড়িয়ার বিদ্যুত পরিস্থিতি টেবুনিয়ার বিদ্যুত পরিস্থিতির চেয়ে কেন ভালো এমন প্রশ্ন রাখা হলে তিনি বলেন ‘ওটা আলাদা লাইন, আলাদা গ্রীড ফলে দাশুড়িয়ার সাথে আমাদের তুলনা করে লাভ নেই।’  একপর্যায়ে ‘এসব ফালতু কথা বলা বাদদেন’ বলে উত্তেজিত হয়ে ফোন কেটে দেওয়ার চেষ্টা করেন সহকারী জেনারেল ম্যানেজার আব্দুল খালেক।

পরে টেবুনিয়াতে দিনের বেলায় বিদ্যুত ঘাটতি এতো হচ্ছেনা কেন, শুধু রাতেই কেন এই ঘাটতি দেখা যাচ্ছে এমন প্রশ্নের জবাবে কোন সদুত্তর দিতে পারেননি পাবনা পল্লী বিদ্যুত সমিতি-১ এর এই এজিএম।

তবে পরিস্থিতি যাই হোক, হঠাৎ করে ভয়াবহ লোডশেডিংয়ের কবলে পরেছে পাবনা শহর থেকে ৮ কিলোমিটার দূরে অবস্থিত টেবুনিয়া ও এর আশপাশের এলাকা।

এদিকে সন্ধ্যার পর থেকে বিদ্যুতের অভাবে ইন্টারনেট, টেলিভিশনসহ সব ধরনের যোগাযোগ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে এই এলাকার মানুষ। সেইসাথে এই এলাকার শিক্ষার্থীদের পড়াশোনাও মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

তবে এই হঠাৎ ভয়াবহ লোডশেডিংয়ের হাত থেকে মুক্তি চায় এলাকার মানুষ। এজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত পদক্ষেপ নেবেন বলে মনে করছেন এলাকার সচেতন মহল।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!