সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ১১:১৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

টেস্ট দলে মুশফিক, নেই মাহমুদুল্লাহ

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টকে সামনে রেখে ফের মুমিনুল হকের নেতৃত্বে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। দলে ফিরেছেন অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। কিন্তু বাদ পড়েছেন আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ।

রোববার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। রোববার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। রাওয়ালপিণ্ডি টেস্টে খেলা দলে ৪টি পরিবর্তন এনে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দল গড়েছে বিসিবি। দলে নেই সৌম্য সরকারও। ২৮ ফেব্রুয়ারি তাঁর বিয়ের তারিখ ঠিক হওয়ায় সম্ভবত টেস্ট দলে থাকছেন না বাঁ হাতি এ ব্যাটসম্যান। এ ছাড়া টেস্ট দল থেকে বাদ পড়েছেন রুবেল হোসেন ও আল-আমিন হোসেন। যদিও রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্টে ৩ উইকেট নিয়েছিলেন রুবেল।

দলে ফিরেছেন মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ। চোট কাটিয়ে উঠেছেন স্পিনার মেহেদী। পেসার তাসকিন দেশের হয়ে সর্বশেষ টেস্ট খেলেছেন ২০১৭ সালে পচেফস্ট্রুমে। এবার বিসিএলে ভালো বোলিংয়ের পুরস্কার হিসেবে টেস্ট দলে ফিরলেন তাসকিন। দলে ডাক পাওয়া ইয়াসির আলী ও হাসান মাহমুদ টেস্ট অভিষেকের অপেক্ষায়। দলে ‘বিশেষজ্ঞ’ স্পিনার তিনজন তাইজুল, নাঈম ও মেহেদী। পার্ট-টাইম স্পিনার ইয়াসির। সঙ্গে রয়েছেন চার পেসার এবাদত, তাসকিন, মোস্তাফিজুর ও হাসান।

বিসিবি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন: “আমি বিশ্বাস করি আমরা বর্তমান পরিস্থিতিতে সেরা সম্ভাব্য টেস্ট দল নির্বাচন করেছি। অভিজ্ঞতা এবং সম্ভাবনার খুব সুন্দর মিশ্রণ রয়েছে।

‘দুর্ভাগ্যজনক ভাবে কিছু খেলোয়াড়কে হাতছাড়া করতে হয়েছে। তবে ভারসাম্য ও ধারাবাহিকতা দিকটা অগ্রাধিকার দেয়া হয়েছে। আমরা ভাবছি লাল বল থেকে মাহমুদউল্লাহর বিরতি প্রয়োজন।

‘আল-আমিন খুতেঁ খুঁতে স্বভাবের। তাই সীমিত ওভারের ম্যাচগুলির জন্য পুরোপুরি প্রস্তুত হতে তাকে সময় দেয়া উচিত বলে আমরা মনে করি।

রুবেল এই মুহুর্তে আমাদের লাল বলের পরিকল্পনার অংশ নয়। সৌম্য ছুটির জন্য আবেদন করেছিলেন এবং তাই বিবেচনা করা হয়নি।

নতুন মুখ নিয়ে নান্নু বলেন,‘আমরা মনে করি হাসান মাহমুদ এবং ইয়াসির আলী চৌধুরীর বিশাল সম্ভাবনা রয়েছে এবং তারা আমাদের ভবিষ্যতের পরিকল্পনার অংশ’।

২২ ফেব্রুয়ারি মিরপুরে শুরু হবে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট। ১ মার্চ থেকে সিলেটে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দুই ওয়ানডে হবে ৩ ও ৬ মার্চ। এরপর ঢাকা ৯ ও ১১ মার্চ দুই টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে দু’দল। সফর শেষে ১২ মার্চ ঢাকা ছাড়ার কথা রয়েছে জিম্বাবুয়ের ক্রিকেটারদের।

বাংলাদেশের স্কোয়াড :

মমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল খান, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আবু জায়েদ চৌধুরী, নাঈম হাসান, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহিদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ হাসান মাহমুদ, ইয়াসির আলী চৌধুরী


টুইটারে আমরা

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial