সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ১১:৫৮ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ট্রাফিক পুলিশের দায়িত্ব পালনে অনীহা- টেবুনিয়ায় প্রতিদিন তীব্র যানজট

নিজস্ব প্রতিনিধি : পাবনা শহর থেকে ১০ কিলোমিটার দূরে অবস্থিত টেবুনিয়া বাজারে প্রতিদিন তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। যানজটের অন্যতম কারণ ট্রাফিক পুলিশের দায়িত্ব ও কর্তব্য পালনে অনীহা।

জেলা শহর থেকে চারটি উপজেলায় যাওয়ার রাস্তা এই টেবুনিয়া বাজারে প্রতিদিন শতশত যানবাহন চলাচল করে। এ ছাড়া বাজারের মোড়ে সকাল থেকে রাত পর্যন্ত নিষিদ্ধ ঘোষিত নসিমন-করিমন, ট্রলি চলাচল করে। ফলে যানজট সমস্যা দিন দিন তীব্র থেকে তীব্রতর হচ্ছে।

টেবুনিয়ার প্রধান সড়ক মোড়ে ট্রাফিক পুলিশ তাদের দায়িত্ব সঠিকভাবে পালন না করায় মানুষ যানজটে আটকা পড়ে থাকে। বিশেষ করে যানজটের কারণে বিদ্যালয় ও কলেজগামী শিক্ষার্থীরা যথাসময়ে শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছতে মারাত্মক সমস্যার মধ্যে পড়েন।

জেলা শহর থেকে টেবুনিয়া হয়ে চারটি উপজেলা সড়কের প্রধান মোড় রয়েছে এখানে। উপজেলাগুলো হলো- আটঘরিয়া, চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুর।

স্থানীয়রা জানান, প্রতিদিনই টেবুনিয়া মোড়ে বিশাল যানজটের সৃষ্টি হচ্ছে। এ মোড়ের দু’পাশে ও চারটি উপজেলার দিক থেকে আসা বিভিন্ন যান মোড়ে ইচ্ছে মতো দাঁড়িয়ে থাকে, কেউ কাউকে সাইড দিতে চায় না।

কোন কোন দিন একজন থেকে দু’জন ট্রাফিক পুলিশকে দেখা গেলেও দায়িত্ব ও কর্তব্য পালনে অনীহা রয়েছে তাদের।

টেবুনিয়া বাজারের ব্যবসায়ী এনামুল হক জানান, টেবুনিয়া বাজারে দীর্ঘ সময় অবস্থান করি। প্রতিদিন অসহনীয় যানজটের কবলে পড়ে মানুষের দুর্ভোগ দেখতে খুবই খারাপ লাগে। আমার কাছে মনে হয়েছে, যানজটের অন্যতম কারণ ট্রাফিক পুলিশের অভাব।

তিনি বলেন এ বাজারে ট্রাফিক পুলিশ সঠিক ও দৃঢ়ভাবে দায়িত্ব পালন করলে যানজট থাকবে না- তা নিঃসন্দেহে বলা যায়। তাই প্রয়োজনীয় ট্রাফিক পুলিশ মোতায়েনের জন্য টেবুনিয়াবাসীর পক্ষ থেকে সংশ্নিষ্ট পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার সুদৃষ্টি কামনা করেন তিনি।


টুইটারে আমরা

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial