ডিবি কার্যালয়ের হাজত থেকে আসামির পলায়ন

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখা (ডিবি) কার্যালয়ের হাজত থেকে এক আসামি পালিয়ে গেছেন। এ ঘটনায় একজন এসআই ও একজন কনস্টেবলকে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (১২ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে। আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, পালিয়ে যাওয়া ব্যক্তির নাম শুভ। তার বাড়ি নগরীর পঞ্চবটি খড়বোনা এলাকায়। বাবার নাম সেলিম। এর আগে বিকালে নগরীর হাদির মোড় এলাকা থেকে ১২ গ্রাম হেরোইনসহ শুভকে আটক করেছিল ডিবি পুলিশ। কিন্তু সন্ধ্যায় ডিবি কার্যালয় থেকে তিনি পালিয়ে যান। এরপর থেকে তাকে ধরতে অভিযান শুরু করে ডিবিসহ আরএমপির বিভিন্ন থানার পুলিশ।

এদিকে, খবর পেয়ে রাতেই আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক নগরীর লক্ষ্মীপুর এলাকায় ডিবি কার্যালয়ে যান। হেফাজতে থাকা মাদক মামলার আসামি এভাবে পালিয়ে যাওয়ায় তিনি দায়িত্বরতদের তিরষ্কার করেন। এ সময় তিনি কর্তব্যরত অফিসার ও সেন্ট্রিকে প্রত্যাহার করেন।

এ বিষয়ে আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, আসামি ছিলেন হালকা-পাতলা শারীরিক গঠনের মানুষ। হাজতের রড বাঁকিয়ে বের হয়ে গেছেন। তাকে ধরার জন্য অভিযান শুরু হয়েছে। তাৎক্ষণিকভাবে পুলিশের দুইজনকে প্রত্যাহার করা হয়েছে। ঘটনাটি তদন্ত করা হবে। পুলিশের আর কারো দায়িত্বে অবহেলা পাওয়া গেলে তার বিরুদ্ধেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।