রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৫:২৩ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ঢাকায় পৌঁছেছে চীনা মেডিকেল দল

image_pdfimage_print

করোনা ভাইরাস (কোভিড-১৯) রোগের সেবা দিতে চীন থেকে মেডিকেল দল ঢাকায় পৌঁছেছে। সোমবার (৮ জুন) সকাল সাড়ে ১১টায় ১০ সদস্যের এই মেডিকেল দল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

চীন থেকে আসা মেডিকেল টিমকে বিমানবন্দরে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন ও বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিনমিংসহ দুই দেশের কর্মকর্তারা।

১০ সদস্যের এ মেডিকেল টিমের সদস্যরা ১৪ দিন বাংলাদেশে অবস্থান করবেন। এ সময় নিজেদের অভিজ্ঞতা থেকে করোনা মোকবিলায় বাংলাদেশ কিভাবে কাজ করতে পারে, এ বিষয়ে তারা বিশেষজ্ঞ মতামত দেবেন।

ঢাকায় চীনা মেডিকেল দলে যা থাকছে:

বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স এবং প্রযুক্তিবিদদের সমন্বয়ে গঠিত এই চীনা মেডিকেল দল আধুনিক চিকিৎসা সরঞ্জাম নিয়ে বাংলাদেশে এসেছেন। চীনা মেডিকেল দল বাংলাদেশে দুই সপ্তাহ অবস্থান করবে। এ সময় তারা করোনা আক্রান্ত রোগী পরিদর্শন করবেন এবং মনোনিত হাসপাতাল, কোয়ারেন্টাইন সেন্টার ও পরীক্ষাকরণ কেন্দ্রগুলোতে কাজ করবেন। এমনকি করোনা মহামারি নিয়ে আলোচনা করবেন ও নিয়ন্ত্রণ এবং চিকিৎসার জন্য নির্দেশনা এবং প্রযুক্তিগত পরামর্শ দেবেন বলেও জানা গেছে।

চীনা মেডিকেল দল দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের ও হাইনান প্রদেশের ১০ অভিজ্ঞ চিকিৎসক নিয়ে গঠিত।

এর আগে, ২০ মে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ করেন। দুই বন্ধুত্বপূর্ণ দেশের শীর্ষ নেতাদের মধ্যে আলোচনায় করোনা ভাইরাস মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে বলে আশ্বাস দিয়েছিলেন শি জিনপিং। বাংলাদেশে করোনার প্রকোপ শুরু হওয়ার পর থেকেই চীনের পক্ষ থেকে সহযোগিতা দেওয়া হচ্ছে।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!