শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ১০:৩২ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ঢাকা মহানগর আ.লীগের শীর্ষ পদে পরিবর্তনের আভাস

image_pdfimage_print

ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামীকাল শনিবার। পরিবর্তন আসছে ঢাকা মহানগরের শীর্ষ দুই পদে। আওয়ামী লীগের নীতি নির্ধারকরা বলছেন, সবমিলিয়ে এবার থাকবে নবীন-প্রবীণের সমন্বয়। আর বর্তমান নেতারা দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দিয়েছেন অভিযোগ পদপ্রত্যাশীদের।

ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে সামনে রেখে দলের কেন্দ্রীয় কার্যালয় ও দলীয় সভানেত্রীর কার্যালয়ে শোভা পাচ্ছে নানা পোস্টার-ব্যানার আর ফেস্টুন। জানান দিচ্ছেন নিজেদের প্রার্থিতার কথা। দলীয় কার্যালয় আর কেন্দ্রীয় নেতাদের কাছে শেষ মুহূর্তের ধরণা দিচ্ছেন ঢাকা মহানগরের উত্তর ও দক্ষিণের নেতারা।

সম্মেলনকে সামনে রেখে প্রার্থীরা বলছেন, গত মেয়াদে সভাপতি ও সাধারণ সম্পাদকের একচ্ছত্র ক্ষমতার কারণে দলের অন্য নেতারা কোনো ভূমিকা রাখতে পারেননি। দিনশেষে তারা দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দিয়েছেন অভিযোগ পদপ্রত্যাশীদের।

ঢাকা মহানগরের আওয়ামী লীগের অর্থ সম্পাদক ওয়াকিল উদ্দিন বলেন, অনেক কাজেই ব্যর্থতার পরিচয় দিয়েছে। যেভাবে সফলতা হওয়ার কথা সেভাবে তারা পারেনি।

অভিযোগ যাই হোক আগামীতে স্বচ্ছ, ত্যাগী ও সাবেক ছাত্রনেতাদের মূল্যায়নের দাবি জানান প্রার্থীরা।

ঢাকা মহানগরের আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক হেদায়তুল ইসলাম স্বপন বলেন, আমার বিশ্বাস এবার যোগ্য এবং ক্রিয়েটিভ নেতা নির্বাচিত করা হবে।

এবারের সম্মেলনে নগরের দুই শীর্ষপদে পরিবর্তনের আভাস দিয়ে দলের শীর্ষ নেতারা জানালেন, এবারের কমিটি নবীন-প্রবীণের সমন্বয়ে হবে।

বাহাউদ্দিন নাছিম বলেন, নতুনের আগমন ঘটে পুরাতনের পরিবর্তন হয়।

২০১২ সালের ২৭ ডিসেম্বর অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সবশেষ সম্মেলন হলেও ২০১৬ সালের ১০ এপ্রিল দুই ঢাকার কমিটি ঘোষণা করা হয়।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!