তনু ও মিশু হত্যার প্রতিবাদে পাবনায় শিক্ষার্থীদের মানববন্ধন

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থী সোহাগী জাহান তনু ও পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের ৮ম শ্রেণীর ছাত্র হাব্বিুল্লাহ ওরফে মিশু’র হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন হয়েছে পাবনায়।

শুক্রবার বেলা ১২টায় বিক্ষোভ মিছিল নিয়ে পাবনা প্রেস ক্লাবের সামনে মানববন্ধন রচনা করেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে তনু ও মিশু’র হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে শ্লোগান দেন কোমলমতী শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, অপরাধীদের শাস্তি নিশ্চিত না হওয়ার কারণে হত্যা-ধর্ষণের মতো ঘটনা বেড়েই চলেছে। তাদের দাবি, জড়িতদের গ্রেফতার ও শাস্তি নিশ্চিত করা গেলে কমে আসবে এমন অপরাধ।

মানববন্ধনে সরকারি এডওয়ার্ড কলেজ, সরকারি বুলবুল কলেজ, জিলা স্কুল, কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

গত ২০ মার্চ টিউশনি করতে গিয়ে আর বাড়ি ফেরেনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী সোহাগী জাহান তনু। পরে তার গলাকাটা লাশ উদ্ধার করা হয়।

অপরদিকে গত ২৩ মার্চ সকালে কোচিং এ গিয়ে আর বাড়ি ফেরেনি পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের ৮ম শ্রেণীর ছাত্র হাবিবুল্লাহ ওরফে মিশু। পরে সন্ধ্যায় শহরের সিংগা এলাকার একটি লিচু বাগানে বস্তাবন্দি তার মরদেহ উদ্ধার করে পুলিশ।