মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ১০:২২ অপরাহ্ন

তরুণদের আগ্রহ বেসিস সফটএক্সপোতে

রাজধানীতে শুরু হয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের সর্ববৃহৎ প্রদর্শনী ১৬তম বেসিস সফটএক্সপো-২০২০। শুক্রবার আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) সফটএক্সপোর দ্বিতীয় দিনে স্টলগুলোতে তরুণ দর্শনার্থীদের ভিড় দেখা গেছে।
‘ট্রান্সফর্মিং লাইফ থ্রু ইনোভেশন’ স্লোগানে শুরু হওয়া চারদিনের এই মেলা শেষ হবে ৯ ফেব্রুয়ারি। এক্সপোতে ৩০০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রতিষ্ঠান অংশ নিয়েছে। গতকাল বৃহস্পতিবার মেলা উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

মেলায় আসা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, মেলায় বিভিন্ন ইনোভেটিভ প্রজেক্ট শো দেখা যাবে, এটা অনেক বড় একটা সুযোগ আমাদের জন্য। তাছাড়া আমাদের মত যারা আউটসোর্সিংয়ে আগ্রহী তাদের জন্য এটা জানা ও শেখার জন্য অনেক বড় একটা প্ল্যাটফর্ম।

সরকারি ছুটির দিন হওয়ায় মেলায় অনেক অভিভাবক তাদের সন্তানকে নিয়ে এসেছেন। বাড্ডার বাসিন্দা মো. হারুণ বলেন, তথ্যপ্রযুক্তির প্রসারে আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। তরুণ উদ্যোক্তাদের জন্য এই মেলায় অনেক শিক্ষণীয় বিষয় রয়েছে। যারা লেখাপড়ার পাশাপাশি তথ্যপ্রযুক্তি নির্ভর কাজ করতে চায়, তারা এই মেলায় অংশগ্রহণ করা দেশি-বিদেশি বিশেষজ্ঞদের কথা শুনে আরো বেশি অনুপ্রাণিত হতে পারবে। তরুণারাই আগামী দিনের ভবিষ্যৎ, তাই প্রত্যেক বাবা-মায়ের উচিৎ সন্তানকে ডিজিটাল শিক্ষায় আগ্রহী করতে এ ধরনের মেলায় নিয়ে আসা।

আয়োজকরা জানান, এবারই প্রথমবারের মতো বেসিস সফটএক্সপোর উদ্বোধন করেছেন রাষ্ট্রপতি। মেলায় ১০টি বিশেষ জোন রয়েছে। ৩০০টিরও বেশি তথ্য ও যোযোগাযোগ প্রতিষ্টান অংশ নিচ্ছে। সেমিনার অনুষ্ঠিত হবে ৩০টিরও বেশি। ২ হাজারের বেশি শিক্ষার্থীদের নিয়ে সবচেয়ে বড় আইসিটি ক্যারিয়ার ক্যাম্পের আয়োজনও থাকছে মেলায়। থাকবে ৪৫টির বেশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ইনোভেটিভ প্রজেক্ট শো-কেসিং। মেলায় অনুষ্ঠিত হবে সবচেয়ে বড় আউটসোর্সিং কনফারেন্স। ১০০ এরও বেশি দেশি-বিদেশি তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞরা অংশ নেবেন।


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!