মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ১১:৪৮ অপরাহ্ন

তিন দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ

অবশেষে পাকিস্তান সফর নিয়ে কাটলো শংকার মেঘ। শুরু থেকেই পাকিস্তান সফরের ব্যাপারে অনিচ্ছা দেখালেও শেষ পর্যন্ত পূর্ণাঙ্গ সিরিজ খেলতে রাজি হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে তা নিজেদের সুবিধা মতই। সব মিলিয়ে তিন দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশে ক্রিকেট দল।

মঙ্গলবার রাতে বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে ব্যাপারটি নিশ্চিত করে। দুবাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) প্রধান কার্যালয়ে বিসিবি ও পিসিবির মধ্যে আলোচনায় এই সিদ্ধান্ত হয়।

সূচি অনুসারে তিনবার পাকিস্তান সফর করবে বাংলাদেশ। প্রতিবারই থাকবে কয়েকদিন করে। সূচি অনুসারে আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে দুই দল। এরপর দেশে ফিরে আসবে টাইগাররা।

আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলতে ফের পাকিস্তানে যাবে মুশফিক-মুমিনুলরা। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ৭-১১ ফেব্রুয়ারি। ম্যাচের ভেন্যু রাওয়ালপিন্ডি।

এরপর পিএসএল-এর বিরতির ফলে আবার দেশে চলে আসবে ক্রিকেটাররা। পিএসএল শেষে এপ্রিলের ৩ তারিখ করাচিতে ওয়ানডে ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-পাকিস্তান। এই মাঠেই দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে দল দুটি।

পিসিবির চেয়ারম্যান এহসান মানি টাইগারদের এমন সিদ্ধান্তে বেশ উচ্ছ্বসিত। তিনি বলেন, ‘ক্রিকেটের জন্য দুই দেশ যে সিদ্ধান্ত গ্রহণ করেছে সেটিকে স্বাগত জানাই। ধন্যবাদ জানাতে চাই আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহরকে। তার বলিষ্ঠ নেতৃত্বেই দুই দেশ এমন সিদ্ধান্তে পৌঁছতে পেরেছে।’


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!