রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০২:৩৯ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

তুবা হত্যার সুষ্ঠু বিচার দাবিতে মানববন্ধন

image_pdfimage_print

পাবনার মেয়ে লামিয়া তাবাস্সুম তুবার রহস্যজনক মৃত্যুর প্রকৃত তথ্য উদঘাটনের দাবিতে মানব বন্ধন করেছে দুর্বার নেটওয়ার্ক।

গত ২২ মার্চ ফেনী গালর্স ক্যাডেট কলেজের ৮ম শ্রেণির মেধাবী ছাত্রী লামিয়া তাবাচ্ছুম তুবার (ক্যাডেট নং- ৫৫৯, খাদিজা হাউজ রুম নং-৩০৫) মৃতদেহ পাওয়া যায় বাথরুমের শাওয়ারে ঝুলন্ত অবস্থায়।

তুবার পিতা মাতা দুজনেই বর্তমানে কুমিল্লা ক্যাডেট কলেজের শিক্ষক। গত ২১ মার্চ রাত ১১টায় সে কলেজের নিয়মানুযায়ী ঘুমিয়ে যায়। পরদিন ২২ মার্চ সকালে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। এসময় তার হাত ও হাতের আঙ্গুঁলগুলো থেতলানো ছিলো।

এদিকে গত ২৯ মার্চ পাবনা মুক্তিযোদ্ধা মার্কেটের সামনে সম্মিলিত সাংস্কৃতিক জোট পাবনার উদ্যোগে তনু, তুবা, মিশু, হত্যা এবং এডওয়ার্ড কলেজের ছাত্রী পূর্ণিমা ধর্ষণের ঘটনার প্রতিবাদের মানববন্ধন বিক্ষোভ মিছিল এবং প্রধানমন্ত্রী বরাবরে জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করা হয়।

এই কর্মসূচিতে পাবনা জেলার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক পেশাজীবী সংগঠন, রাজনৈতিক সংগঠন অংশ নেয়। পাবনা জেলার নারী সংগঠন সমূহের নেটওয়ার্ক ফাউন্ডেশনের ’দুর্বার নেটওয়ার্ক’ নামের একটি নারী সংগঠন এই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

দুর্বারের বর্তমান সদস্য ও সাবেক সভানেত্রী পাবনা অঞ্চল রাশেদা আলীর নেতৃত্বে ও পাবনা সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন নাহার রেখার সহযোগিতায় তুবা হত্যার প্রদিবাদে ব্যানার ফেষ্টুন নিয়ে দুর্বারের কর্মকর্তা ও সদস্যবৃন্দরা কর্মসূচিকে সার্থক করেছে। তাদের দাবি, এই রহস্যজনক মৃত্যুর নিরপেক্ষ তদন্ত ও সঠিক বিচার। এই মানববন্ধনে বক্তব্য রাখেন, সদর উপজেলার ভাইচ চেয়ারম্যান শামসুন নাহার রেখা ছাড়াও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও সাধারণ সম্পাদক আবুল কাশেম ও আনামা হাই আল হাদি, সাংবাদিক আব্দুল মতীন খান, প্রবীন আওয়ামীলীগ নেতা চন্দন কুমার চক্রবর্তী, সেলিম নাজির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হাসিনা আকতার রোজী, জেলা শ্রমিক লীগের সভাপতি ফুরকান আলী, দুর্বার নেটওয়ার্কের রাশেদা আলী, বর্তমান সভানেত্রী রাশিদা খাতুন, জেলা কৃষকলীগ নেতা দেওয়ান মাযহার, গণমঞ্চ নাট্য সংস্থার গনেশ দাস, ড্রামা সার্কেলের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান রাসেল, ঝংকার শিল্পীগোষ্ঠির সালফী আল ফাত্তাহ, কৃষকলীগ নেতা আসলাম আলী, উদীচী পাবনার সাধারণ সম্পাদক নাবুল হোসেন, সোনার বাংলা মা একাডেমীর সাধারণ সম্পাদক সুমন আলী প্রমুখ অংশ নেন। সার্বিক পরিচালনায় ছিলেন সাংস্কৃতিক কর্মী ভাষ্কর চৌধুরী। এসময় অংশগ্রহনকারীরা তুবার হত্যার বিচার দাবি করে বক্তব্য দেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!