ত্রিমুখী লড়াই হবে মালিগাছা ইউনিয়ন পরিষদ নির্বাচনে

মালিগাছা ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দি ৩ প্রার্থীর প্রতীক

মালিগাছা ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দি ৩ প্রার্থীর প্রতীক

নিজস্ব প্রতিনিধি : ৬ষ্ঠ ও শেষ ধাপে আগামী ৪ জুন পাবনা সদর উপজেলার মালিগাছা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে অন্যান্য প্রার্থীদের চেয়েও ৩ চেয়ারম্যান প্রার্থী ভোটযুদ্ধে কোমড় বেঁধে মাঠে নেমেছেন। শেষ সময়ে এসে ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে তারা ভোট প্রার্থনা ও দোয়া কামনা করেছেন।

এ ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা মার্কা নিয়ে চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করছেন মালিগাছা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোঃ উম্মত আলী পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করছেন মোঃ রবিউল ইসলাম (মোটর সাইকেল), মোঃ শরীফুল ইসলাম (আনারস), মোঃ আরশাফ হোসেন (ঘোড়া) ও মোঃ আঃ ওহাব (ঢোল)।

মালিগাছা ইউনিয়নে মোট ৫জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দিতা করলেও মূল প্রতিদ্বন্দিতা হবে, নৌকা, মোটর সাইকেল ও আনারস প্রতীকের মধ্যে। অর্থাৎ উম্মাত আলী, রবিউল ইসলাম ও শরিফের মধ্যে।

তবে এরই মধ্যে ভোটরদের মধ্যে নানা গুঞ্জন শুরু হয়েছে সুষ্ঠ ভোট গ্রহনের নিশ্চয়তা নিয়ে। কেউ কেউ মনে করছেন সুষ্ঠ ভোট হলে মূল প্রতিদ্বন্দিতা তৈরি হবে মোটর সাইকেল ও আনারস প্রতীকের মধ্যে। আবার কারো কারো মতে নির্বাচন সুষ্ঠ হলেও উম্মত আলীই চেয়ারম্যান নির্বাচিত হবেন। কারণ উম্মত আলী তিনবার নির্বাচিত চেয়ারম্যান, পাশাপাশি উম্মত আলীর রয়েছে গাছপাড়া ও রামনন্দপুর এলাকায় ভোট ব্যাংক। সেক্ষেত্রে পিছিয়ে থাকবে আনারস ও মোটর সাইকেল প্রতীক।

আবার অনেকের মতে উম্মত আলী বাংলাদেশ আওয়ামী লীগের পদ-পদবীর কেউ না। ফলে দলীয় প্রতীক বিবেচনায় নয় ব্যাক্তি বিবেচনায় আওয়ামী লীগের একটা বিরাট অংশ নৌকা প্রতীকে ভোট দিবে না, ফলে পাল্টে যাবে দৃশ্যপট, তখন মূল প্রতিদ্বন্দিতা তৈরি হবে রবিউল এবং শরিফের মধ্যে।

তবে সাধারণ মানুষের এই চিন্তার প্রতিফলন দেখতে অপেক্ষা করতে হবে ৪ জুন পর্যন্ত। কারণ ৪ জুনই নির্ধারিত হবে এ নির্বাচনে মালিগাছা ইউনিয়নের জয়ের মালা কার গলায় শোভা পাবে?  উম্মত, শরিফ না রবিউলের গলায়? তবে সবশেষে একটা কথা বলাই যায়, মালিগাছা ইউনিয়নে যে এবার ত্রিমুখী লড়াই হবে এতে কোন সন্দেহ নেই।