বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৭:৪৬ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

‘দারিদ্র্য মুক্তির কৌশল জানেন প্রধানমন্ত্রী’

image_pdfimage_print

Shamsur-Rahman-Sharid-Dilu-Land-Minister-Pabna-Ishurdi-Pabna-Horijon-Fact-Pabna-newspabnaঈশ্বরদী প্রতিনিধি: ভাষাসৈনিক, মুক্তিযোদ্ধা, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, তৃণমূলের ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী আদি জনগোষ্ঠী ও হরিজনদের দারিদ্র্যমুক্তির বিভিন্ন কৌশল আবিষ্কার ও বাস্তবায়ন করেছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

সরকারি উদ্যোগে তাদের জন্য বিভিন্ন ভাতা ও শিক্ষাবৃত্তির ব্যবস্থা করা হয়েছে। চাকরিতে তাদের জন্য কোটা সৃষ্টি করা হয়েছে। বাংলাদেশের আগের কোন সরকারই এমন উদ্যোগ গ্রহণ করেনি। পৃথিবীতে সরকারি উদ্যোগে দারিদ্র্যমুক্তির কৌশল ও জীবন মান উন্নয়ন দর্শনের প্রথম আবিষ্কারক প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে উল্লেখ করেন ভূমিমন্ত্রী।

আজ শনিবার (২ জুলাই) ঈশ্বরদী উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী হরিজন সম্প্রদায়ের ছাত্র-ছাত্রীদের শিক্ষাবৃত্তি প্রদান ও ভূমিমন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিলের অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী শরীফ বলেন, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় অর্ধ কোটি অবহেলিত ও অক্ষম মানুষের অর্থ ও জীবিকায়নের সহায়তা সরকার করে আসছে। গরীব, ভুখা নাঙ্গা মানুষের জন্য অনুদানের অর্থ নিয়ে কোন দুর্নীতি বরদাশত করা হবে না।

তিনি বলেন, দুর্নীতি, সন্ত্রাস, চাঁদাবাজ, অস্ত্রবাজ, দাঙ্গাবাজদের বিরুদ্ধে যুগ যুগ ধরে বিপ্লব চলছে। তিনি সংবাদকর্মীদের উদ্দেশে বলেন, আপনাদের লেখনির মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতা গড়ে তুলুন। তিনি বলেন, প্রয়োজনে আমি যদি দুর্নীতি করে থাকি বা এর কোন প্রমাণ থাকে তাহলে আমার বিরুদ্ধেও লিখুন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকারের মন্ত্রী, এমপি বা সরকারের জনপ্রতিনিধি কেউ আসরকারের ইনের ঊর্ধ্বে না। যিনি দুর্নীতি করবেন এর শাস্তি তিনি পাবেন। ভূমিমন্ত্রী শরীফ আরও বলেন, বাংলাদেশের চার বিশ্বাস ঘাতক বাংলার মানুষকে এতকাল অবহেলিত করে রেখেছিল।

এরা হলেন, মীর জাফর, গোলাম আজম, খন্দকার মোশতাক ও জিয়াউর রহমান। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে এদেশ আজ মালয়েশিয়ার চেয়ে আরও উন্নত রাষ্ট্রে পরিণত হতো। পরে মন্ত্রী ক্ষুদ্র নৃগোষ্ঠীর ১২টি সমিতির প্রাথমিক থেকে উচ্চতর শ্রেণীর ৩৩১ জন শিক্ষার্থীর মাঝে ৪ লাখ টাকা এবং হরিজন সম্প্রদায়ের ১০২ জন শিক্ষার্থীর মাঝে ১ লাখ টাকার অর্থ বিতরণ করেন। এছাড়া মন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল হতে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির মাঝে ৩ লাখ ১০ হাজার টাকার চেক বিতরণ করেন।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে পাবনা জেলা প্রশাসক রেখা রাণী বালো, এডিসি শিক্ষা, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মখলেছুর রহমান মিন্টু, প্যানেল চেয়ারম্যান মাহজেবিন শিরীন পিয়া, জাতীয় শ্রমিক লীগের নেতা মোহাম্মদ রশিদউল্লাহ, এসি ল্যান্ড জাহিদ নেওয়াজ প্রমুখ বক্তব্য রাখেন।


পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

Posted by News Pabna on Tuesday, August 18, 2020

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

Posted by News Pabna on Monday, August 10, 2020

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!