বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৫:২৭ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

দাশুড়িয়া ট্রাফিক পয়েন্টে বেড়েছে যানজট, বেড়েছে ভোগান্তি

দাশুড়িয়া ট্রাফিক পয়েন্টে বেড়েছে যানজট, বেড়েছে ভোগান্তি

image_pdfimage_print
দাশুড়িয়া ট্রাফিক পয়েন্টে বেড়েছে যানজট, বেড়েছে ভোগান্তি

দাশুড়িয়া ট্রাফিক পয়েন্টে বেড়েছে যানজট, বেড়েছে ভোগান্তি

ঈশ্বরদী প্রতিনিধি : উত্তর-দক্ষিণাঞ্চলের সড়ক যোগাযোগের একমাত্র সংযোগস্থল ঈশ্বরদীর দাশুড়িয়া ট্রাফিক পয়েন্টে যানজট বেড়ে যাওয়ায় জনজীবনে ভোগান্তি চরমে উঠেছে। এই ট্রাফিক মোড় দিয়ে প্রতিদিন বিভিন্ন রুটে চলছে হাজার হাজার যানবাহন।

দক্ষিণাঞ্চলের বরিশাল, পটুয়াখালি, ফরিদপুর, মাদারীপুর, খুলনা যশোর এবং উত্তরাঞ্চলের রংপুর, দিনাজপুর, রাজশাহী বগুড়াসহ অন্যান্য দূর-দূরান্তের জেলায় এই মোড় দিয়ে বাস-ট্রাকসহ বিভিন্ন সড়ক যান চললেও ট্রাফিক পুলিশের স্বল্পতা ও যত্রতত্র পার্কিং এর কারণে বেড়েই চলেছে যানজট।

এছাড়া পাবনা ও ঈশ্বরদীর সিএনজি স্ট্যান্ড এখানে থাকায় যানজট আরও প্রকট আকার ধারণ করে।

স্থানীয় সূত্র জানায়, শনি ও মঙ্গলবারে দাশুড়িয়ায় হাট বসার কারণে যানজটের পরিমান এই দুই দিন আরো বেড়ে যায়। মোড়ের জনৈক দোকানী জানান, এখানে ট্রাফিক পুলিশের সংকটের কারণে এবং বেপরোয়াভাবে গাড়ি চলাচল করায় পথচারীদের প্রায়ই দুর্ঘটনার সম্মুখিন হতে হয়।

রাস্তা পারাপারের নির্দিষ্ট জেব্রা ক্রসিং না থাকায় অনেক সময় রাস্তা পারাপারেও দুর্ভোগের স্বীকার হচ্ছে পথচারীরা। দায়িত্বরত ট্রাফিক পুলিশের কনস্টেবল মোজাম্মেল হক বলেন, দাশুড়িয়া ট্রাফিক মোড় খুবই গুরুত্বপূর্ণ একটি মোড়। একজন ট্রাফিকের পক্ষে এ মোড়ে ট্রাফিক নিয়ন্ত্রণ করা অসম্ভব। বার বার এই পয়েন্টে জনবল বৃদ্ধির কথা উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

ট্রাফিক পুলিশের সংখ্যা বাড়ালে মোড়টিতে ট্রাফিক আইন নিয়ন্ত্রণ করে যানজট নিরসন করা সম্ভব। তিনি আরো জানান, ঈদকে সামনে রেখে এই সড়কদিয়ে অস্যংখ্য গাড়ি চলাচল করছে। ফলে এখন এই সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণ করতে হিমশিম খেতে হচ্ছে। এলাকাবাসী গুরুত্ব বিবেচনা করে এই ট্রাফিক মোড় নিয়ন্ত্রণে জনবল বৃদ্ধির ব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের পদক্ষেপ গ্রহনের দাবি জানিয়েছেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!