সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১১:৩৩ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

দীর্ঘ বিরতির পর ট্র্যাকে ফিরলেন অ্যাথলিটরা

image_pdfimage_print

শুরু হয়েছে বঙ্গবন্ধু ৩৬তম জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস প্রতিযোগিতা। এবারের আসরে দেশের বিভিন্ন অঞ্চল থেকে অংশ নেন প্রায় পাঁচ শতাধিক অ্যাথলিট। তবে, প্রতিবছর নিয়মিত এই প্রতিযোগিতা আয়োজনের পাশাপাশি নানা সহযোগিতা করার দাবি জানিয়েছেন তারা। এদিকে খেলোয়াড়দের চাকরিসহ আর্থিক সহযোগিতার দাবি জানান সাবেক অ্যাথলিটরা। অন্যদিকে, জেলাভিত্তিক প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা আয়োজন করার পাশাপাশি নানা পরিকল্পনার কথা জানালেন সাধারণ সম্পাদক।

করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল বঙ্গবন্ধু স্টেডিয়ামের ট্র্যাক। কিন্তু সেই ট্র্যাক আবারো যেন ফিরে পেয়েছে তার পুরনো রূপে। বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরু হয়েছে ৩৬তম জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস প্রতিযোগিতা।

প্রতিবারের মতো এবারো দেশের নানা প্রান্ত থেকে নানা বয়সী খেলোয়াড়রা এসেছে প্রতিযোগিতায় অংশ নিতে। তাই দীর্ঘ বিরতির পর আবারো চিরপরিচিত ট্র্যাকে ফিরে খুশি অ্যাথলিটরা।

তবে, তৃণমূল থেকে আসা এসব খেলোয়াড়ের দাবি, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খেলার জন্য সব রকমের সহযোগিতা যাতে করা হয়।

এদিকে নিম্নবিত্ত পরিবার থেকে উঠে আসা তৃণমূল পর্যায়ের খেলোয়াড়দের চাকরিসহ আর্থিক সহযোগিতার দাবি জানান সাবেক অ্যাথলিটরা।

সাবেক অ্যাথলিট মাসুমা সায়মা বলেন, আমাদের সময় ক্রীড়া সংস্থাগুলো এগিয়ে এসেছিল। তারা আমাদের চাকরি দিয়েছিল। কিন্তু এখন তা আর নেই। ক্রীড়া সংস্থাগুলো আগের মতো চাকরি দিয়ে যদি এগিয়ে আসে তাহলে আরও খেলোয়াড় তৈরি হবে।

কাজি শামিমুল বারি বলেন, সাবেক অ্যাথলিট তৃণমূলের অধিকাংশ খেলোয়াড় নিম্নবিত্ত পরিবার থেকে উঠে এসেছে। তাই তাদের আর্থিক সাহায্যের অনেক প্রয়োজন।

অন্যদিকে, তৃণমূল পর্যায় থেকে মেধাবী খেলোয়াড় তুলে আনার জন্য জেলাভিত্তিক ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা আয়োজন করার পাশাপাশি নানা পরিকল্পনার কথা জানালেন সাধারণ সম্পাদক।

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুর রকিব মন্টু বলেন, আমাদের ক্যালেন্ডার আছে ট্যালেন্ট হান্টিংয়ের। এর কোনও ব্যতিক্রম নেই। বাছাই করতে হবে স্কুল লেভেল থেকে। তাই তৃণমূলের এই ট্যালেন্ট হান্টটি অনেক গুরুত্বপূর্ণ।

এবারের জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস প্রতিযোগিতায় সারা দেশের প্রায় পাঁচ শতাধিক প্রতিযোগী অংশ নিয়েছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!