শনিবার, ২৮ মার্চ ২০২০, ০৫:৪৩ অপরাহ্ন

দুদকের অভিযান- পাবনা সদর হাসপাতালে ৩৫ ডাক্তার অনুপস্থিত!

পাবনা প্রতিনিধি : দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি দল পাবনা জেনারেল হাসপাতালে ঝাটিকা অভিযানে গিয়ে ৪৯ জন চিকিৎসকের মধ্যে ৩৫ জন চিকিৎসককে অনুপস্থিত পায়।

সারা দেশে হাসপাতালে অভিযানের অংশ হিসেবে সোমবার দুদকের পাবনা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আতিকুর রহমানের নেতৃত্বে একটি দল সকাল ৯টায় পাবনা জেনারেল হাসপাতালে এ অভিযান চালায়।

আতিকুর রহমান জানান, হাসপাতালের নিবন্ধন অনুযায়ী তারা জানতে পেরেছেন, এই হাসপাতালে ৪৯ জন চিকিৎসক নিযুক্ত আছেন।
অভিযানের সময় মাত্র ১৪ জন চিকিৎসককে উপস্থিত পেয়েছেন এবং হাসপাতালের সহকারী পরিচালক ডা. রঞ্জন কুমার দত্তসহ ৩৫ জন চিকিৎসক অনুপস্থিত ছিলেন।

তবে ঘণ্টাব্যাপী অভিযান পরিচালনার সময় সহকারী পরিচালকসহ কয়েকজন চিকিৎসক দেরিতে অফিসে আসেন। কিন্তু তারা দেরিতে অফিসে আসার যথাযথ কারণ দেখাতে পারেননি।

আতিকুর রহমান আরো বলেন, তারা সকাল সাড়ে ৮টা পর্যন্ত উপস্থিতির হাজিরা খাতা ও ইলেক্ট্রনিক হাজিরার ফলাফল জব্দ করেছেন।
চিকিৎসকদের এই অনিয়মিত উপস্থিতির বিষয়ে প্রতিবেদন পাঠাবেন। সদর দপ্তর এ বিষয়ে ব্যবস্থা নেবে।

হাসপাতালের সহকারী পরিচালক ডা. রঞ্জন কুমার দত্ত বলেন, অনেক সময় চিকিৎসকরা জরুরি রোগী দেখতে ব্যস্ত থাকেন। চিকিৎসকরা প্রায়শই হাসপাতালে উপস্থিত হয়ে প্রথমে গুরুতর রোগী দেখতে ছুটে যান। যার কারণে মাঝে মধ্যে চিকিৎসকরা সময়মতো তাদের সরকারী হাজিরা প্রতিপালন করতে পারেন না।

আবার অনেকের ব্যক্তিগত কারণেও দেরি হতে পারে। তার মানে এই নয় যে, তারা অনুপস্থিত।

কেন তিনি সময়মতো অফিসে হাজির হতে পারেননি জানতে চাইলে ডা. রঞ্জন বলেন, অফিস সাড়ে ৮টায় শুরু হলেও ব্যক্তিগত কারণে আজ তার কিছুটা দেরি হয়ে গেছে। হাসপাতাল সূত্র জানিয়েছে, তিনি ১ ঘণ্টা ৪৫ মিনিট দেরি করে সকাল ১০টা ১৫ মিনিটে হাসপাতালে পৌঁছান।

পরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দলটি আটঘরিয়া ও চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। সেখানে বেশিরভাগ চিকিৎসক উপস্থিত ছিলেন।

জেলা সিভিল সার্জন অফিসে অফিসিয়াল মিটিংয়ে উপস্থিত থাকায় কয়েকজন চিকিৎসক হাসপাতালে ছিলেন না বলে জানায় দুদক।


ওয়ার্ডপ্রেস থিম দিয়ে নিজেই ওয়েবসাইট তৈরি করুন

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!