বুধবার, ২৭ মে ২০২০, ০৬:৫৫ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

দুদুর দুঃখ প্রকাশ

একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে দেওয়া বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। শনিবার এস কে সাদী স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ দুঃখ প্রকাশ করেন। 

বিবৃতিতে শামসুজ্জামান দুদু বলেন, গত১৭ সেপ্টেম্বর ডিবিসি টিভিতে রাজকাহন নামে একটি টকশোতে আমরা কয়েকদিন উপস্থিত ছিলাম। সাবেক ছাত্রনেতা গোলাম সারোয়ার মিলন, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান, ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল এবং আমি। একজন উপস্থাপিকা ছিলেন এই মুহূর্তের নাম মনে পড়ছে না। ওই অনুষ্ঠানে আমার  বক্তব্যকে খণ্ডিতভাবে উপস্থাপন করে একজন তার ফেসবুকে বক্তব্য দেওয়ার প্রেক্ষিতে একটি বিতর্কের সৃষ্টি হয়েছে। যা অনভিপ্রেত এবং দুঃখজনক। সেই বক্তব্যে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সরকারের যেভাবে পতন হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেইভাবে পতন হবে’ এই বক্তব্য সঠিক নয়। বিবৃতিতে তিনি আরও বলেন, আমার সঙ্গে বর্তমান সরকারের রাজনৈতিক ভিন্নতা আছে এটা সত্য। তাই বলে আমার ছাত্র জীবন থেকে বিএনপির সর্বশেষ রাজনৈতিক অবস্থান, সুদীর্ঘ একটি রাজনৈতিক  পরিচিতি আছে। যা গণতান্ত্রিক আন্দোলনের অংশ। আমি ছাত্র সংগ্রাম পরিষদের পাশাপাশি ছাত্রদলের নেতৃত্ব দিয়েছি। এরশাদ বিরোধী আন্দোলন করেছি দীর্ঘ নয়টি বছর। সেই আন্দোলনে রাজপথে ছাত্রলীগের অনেক বন্ধু আমার পাশাপাশি ছিলেন। তাদের সঙ্গে এখনো আমার সখ্যতা আছে। 

শামসুজ্জামান দুদু বলেন, ওই অনুষ্ঠানে একাধিকবার আমি বলেছি একটি সরকারের পতন দুই ভাবে হয় ১. নির্বাচনের মধ্য দিয়ে ২. গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে। আমার সুদীর্ঘ রাজনৈতিক জীবনে গণতন্ত্রের বাইরে আর কিছু করেছি তার নজির নাই। ওই টকশোতে আমার বক্তব্যে আওয়ামী লীগ এবং ছাত্রলীগসহ কেউ যদি কষ্ট পেয়ে থাকেন তাহলে আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। হয়তো এমন হতে পারে আমি যা বলতে চেয়েছি তা সঠিকভাবে উপস্থাপন করতে পারি নাই, এটা আমার ব্যর্থতা।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!