সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০৬:০৮ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলের নদ-নদীর পানি বৃদ্ধি পেতে পারে

দেশের উত্তরাঞ্চল এবং উত্তর পূর্বাঞ্চলের প্রধান নদ-নদীর পানি সমতল দ্রুত বৃদ্ধি পেতে পারে। বাংলাদেশ আবহাওয়া অধিদফতর ও ভারতের আবহাওয়া অধিদফতরের গাণিতিক আবহাওয়া মডেলের তথ্য অনুযায়ী আগামী ৭২ ঘণ্টায় দেশের উত্তরাঞ্চল,উত্তর পূর্বাঞ্চল এবং তৎসংলগ্ন ভারতের হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গ, আসাম ও মেঘালয় প্রদেশে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস আছে। ফলে এসময় উত্তরাঞ্চলের এবং উত্তর পূর্বাঞ্চলের প্রধান নদ নদীর পানি সমতল দ্রুত বৃদ্ধি পেতে পারে।

বৃহস্পতিবার বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আপার মেঘনা অববাহিকার প্রধান নদ নদীসমূহের পানি সমতল হ্রাস পাচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় এ অঞ্চলে নদীসমূহের পানি সমতল বৃদ্ধি পেতে পারে। গঙ্গা-পদ্মা, ব্রহ্মপুত্র ও যমুনার নদ নদীসমূহের পানি সমতল স্থিতিশীল রয়েছে, যা আগামী ২৪ ঘণ্টায় বৃদ্ধি পেতে পারে।

বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত পানি সমতল স্টেশনের মধ্যে ২৭টিতে পানি বৃদ্ধি পেয়েছে, ৭০টিতে হ্রাস পেয়েছে এবং ৪টিতে অপরিবর্তিত রয়েছে। এছাড়াও দেশে গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জ ১৩৫ মিলিমিটার, লরের গড় ১২৫ মিলিমিটার, মহেশ খোলা ৭৩ মিলিমিটার,কক্সবাজার ৬১ মিলিমিটার, ছাতক ৬০ মিলিমিটার, দূর্গাপুর ৫৭ মিলিমিটার,নাকুয়া গাঁও ৫২ মিলিমিটার,বরগুনা ৫২ মিলিমিটার এবং টেকনাফ ৪৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!