শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৮:৩৮ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

‘দেশের দারিদ্র্যপীড়িত জনগোষ্ঠীর ভাগ্যন্নোয়ন হবে’

দেশের দারিদ্র্যপীড়িত জনগোষ্ঠীর ভাগ্যন্নোয়ন হবে

image_pdfimage_print
দেশের দারিদ্র্যপীড়িত জনগোষ্ঠীর ভাগ্যন্নোয়ন হবে

দেশের দারিদ্র্যপীড়িত জনগোষ্ঠীর ভাগ্যন্নোয়ন হবে

ঈশ্বরদী প্রতিনিধি: ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি বলেছেন, এদেশের দারিদ্র্যপীড়িত জনগোষ্ঠীর ভাগ্যের পরিবর্তন ঘটাবেন মাননীয় প্রধানমন্ত্রী। বঙ্গবন্ধুর সোনার বাংলায় প্রতিটি মানুষের মৌলিক চাহিদা আশ্রয়, শিক্ষা, চিকিৎসা, খাদ্য ও বস্ত্র নিশ্চিত করবেন জননেত্রী শেখ হাসিনার সরকার।

ঈশ্বরদী উপজেলা পরিষদ মিলনায়তনে শনিবার (০৬ আগষ্ট) দুপুরে ২০১৫-১৬ অর্থবছরের অতিরিক্ত বর্ধিত বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী পরিত্যক্তা দুঃস্থ মহিলাদের ভাতা, প্রতিবন্ধী ভাতা এবং হিজড়া বয়স্ক ভাতা বিতরণ অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী শরীফ বলেন, ভাতের কষ্ট, কাপড়ের কষ্ট, মাথা গোঁজার ঠাই, শিক্ষা ও চিকিৎসার অভাবে এদেশে থাকার কথা ছিল না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা, ভুখা নাঙ্গাদের কথা চিন্তা করেছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু বলেছিলেন, ‘আমার দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে, আশ্রয় পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবনের অধিকারী হবে’ এটাই আমার জীবনের স্বপ্ন।

সেই লক্ষ্যকে সামনে রেখেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে একটি বাড়ি একটি খামার, আশ্রয়ন, গুচ্ছগ্রাম, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য এবং সামাজিক নিরাপত্তা কর্মসূচির বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছেন। পঙ্গু, প্রতিবন্ধী, ভুখা নাঙ্গা সকলের কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাবেন, সবার জন্য তাঁর ভালোবাসা, তাঁর চিন্তা ভাবনা।

স্বার্থান্বেষী গোষ্ঠী কথিত জঙ্গিরা জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যা করতে চায়। বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করতে পারলেই স্বাধীনতা বিরোধীদের জয় হবে, তাদের সকল ষড়যন্ত্র আল্লাহর অশেষ রহমতে ধ্বংস হয়েছে।

মহান আল্লাহ্ বঙ্গবন্ধু কন্যাকে রক্ষা করবেন ইনশাআল্লাহ। মন্ত্রী বলেন, একটি শিক্ষিত মা একটি শিক্ষিত জাতি উপহার দিতে পারে। তিনি উপস্থিত দেড় হাজার জনতার সন্তানদের স্কুলে পাঠানোর প্রতিজ্ঞা করান।

অনুষ্ঠানে মন্ত্রী ঈশ্বরদীর ৬১১ জনের মধ্যে ২৯ লাখ ৩২ হাজার ৮০০ টাকা বয়স্ক ভাতা, ২০০ জন বিধবাকে ৯ লাখ ৬০ হাজার টাকা বিধবা ভাতা, ৪৮০ জন প্রতিবন্ধীকে ২৮ লাখ ৮০ হাজার টাকা প্রতিবন্ধী ভাতাসহ মোট ১২৯১ জনকে ৬৭ লাখ ৭২ হাজার ৮০০ টাকা ভাতা বিতরণ করেন। ঈশ্বরদীতে ১১ হাজার ২৪৫ জন সুবিধাভোগীর মাঝে ১০ কোটি ৬১ লাখ ৮৮ হাজার ৬০০ টাকা এ বছর বিতরণ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা আছে।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আব্দুল মোমিন, ঈশ্বরদী উপজেলা সমাজসেবা অফিসার খন্দকার গোলাম সারোয়ার, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মখলেছুর রহমান মিন্টু, ঈশ্বরদী উপজেলা ভাইস চেয়ারম্যান মাহজেবিন শিরীন পিয়া বক্তব্য রাখেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!