শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০২:৩২ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

‘দেশে কোনো মানুষ গৃহহীন থাকবে না’

দেশে কোনো মানুষও গৃহহীন থাকবে না

image_pdfimage_print
দেশে কোনো মানুষও গৃহহীন থাকবে না

দেশে কোনো মানুষও গৃহহীন থাকবে না

ঈশ্বরদী প্রতিনিধি: ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, এদেশে একজন মানুষও গৃহহীন ও ভূমিহীন থাকবে না। এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্পষ্ট নির্দেশনা রয়েছে। তাদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

বৃহস্পতিবার (০৪ আগষ্ট) ঈশ্বরদীর নাওদাপাড়া-৩ গুচ্ছগ্রামের অধীন ৩০টি গৃহহীন পরিবারের মাঝে বিনামূল্যে গৃহ ও বিদ্যুৎ সংযোগ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ভূমিমন্ত্রী।

শামসুর রহমান শরীফ বলেন, ২০১৭ সালের মধ্যে ঈশ্বরদী পুরো এলাকা বিদ্যুৎ সুবিধার আওতায় আনা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারিদ্র্যের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন, তিনি পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে স্থায়ী দারিদ্র্যমুক্ত করার প্রাণান্ত প্রচেষ্টা চালাচ্ছেন। দেশে একজনও গৃহহীন ও ভূমিহীন মানুষ থাকবে না।

ভূমিমন্ত্রী বলেন, বিগত সাত বছরে গুচ্ছগ্রামের ৫০ হাজার মানুষ আত্মকর্মসংস্থানমূলক প্রশিক্ষণ ও ক্ষুদ্র ঋণ নিয়ে দারিদ্র্যের অভিশাপ থেকে মুক্ত হয়ে স্বাবলম্বী হয়েছে।

শামসুর রহমান শরীফ গুচ্ছগ্রামবাসীর হাতে ঘরের চাবি, বরাদ্দপত্র প্রদান করেন। তিনি নিউ এরা ফাউন্ডেশনের উদ্যোগে ৫টি পরিবারের মাঝে ৫টি ব্ল্যাক বেঙ্গল ছাগল বিতরণ করেন। সিসিডিবি’র সৌজন্যে রান্নাবান্নার তৈজসপত্র বিতরণ করেন।

গুচ্ছগ্রাম প্রকল্প-২ এর আওতায় প্রতি পরিবারের জন্য রয়েছে বিনামূল্যে ৩ থেকে ৮ শতাংশ ভূমিসহ ৩শ’ বর্গফুটের দুই কক্ষের ঘর, নিরাপদ সুপেয় পানির জন্য নলকূপ, ৫ রিং বিশিষ্ট স্যানিটারি ল্যাট্রিন ও মাল্টিপারপাস কমিউনিটি হল।

অনুষ্ঠানে জানানো হয়, ১০ হাজার গৃহহীন পরিবারকে পুনর্বাসনের জন্য ২৫৮ কোটি ২৯ লাখ টাকা অনুমোদন হয়েছে। আগামী ৩ বছরে ৯৬০ কোটি টাকা ব্যয়ে আরো ৫০ হাজার গৃহহীন পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

জেলা প্রশাসক রেখা রাণী বালো’র সভাপতিত্বে এ সময় ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মাহফুজুর রহমান, গুচ্ছগ্রাম প্রকল্পের পরিচালক মো. মাহবুব উল আলম, রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম ও পাবনা পল্লী বিদ্যুত সমিতির জিএম শাহ জুলফিকার হায়দার প্রমুখ বক্তব্য দেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!