রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১০:৫৪ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ধর্মঘট প্রত্যাহার: উত্তরবঙ্গে তেল সরবরাহ শুরু

image_pdfimage_print

stricksm20160409131838সিরাজগঞ্জের শাহজাদপুরের বাঘাবাড়ী নৌবন্দর থেকে উত্তরবঙ্গের ১৬ জেলায় অনির্দিষ্টকালের জন্য ডাকা ট্যাংকলরি ধর্মঘট জেলা প্রশাসনের হস্তক্ষেপে প্রত্যাহার করা হয়েছে। ফলে উত্তরবঙ্গের ১৬ জেলায় জ্বালানি তেল সরবরাহ শুরু হয়েছে।

রোববার সকাল ১০টার দিকে উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের বাঘাবাড়ী ঘাট শাখার পক্ষ থেকে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়। শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামিম আহম্মেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন বাঘাবাড়ী ঘাট শাখা ও শাহজাদপুর উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত ২১ মার্চ উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সদস্য ও ট্যাংকলরি চালক কুরাইশ ও সহকারী রমজান আলীকে রংপুরে নৃশংসভাবে হত্যা করা হয়। এ বিষয়ে রংপুর থানায় একটি হত্যা মামলা করা হয়। হত্যার পর প্রায় ১৫ দিনেও এই ঘটনায় কোনো আসামিকে গ্রেপ্তার করা হয়নি। এর প্রতিবাদে উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের বাঘাবাড়ী ঘাট শাখা অনির্দিষ্টকালের জন্য উত্তরবঙ্গের একমাত্র নৌবন্দর শাহজাদপুরের বাঘাবাড়ী ঘাট থেকে উত্তরবঙ্গের ১৬ জেলায় জ্বালানি তেল সরবরাহ বন্ধসহ ট্যাংকলরি ধর্মঘটের ডাক দেয়।

শনিবার সারাদিন ধর্মঘট পালন শেষে রোববার সকাল ৯টার দিকে উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের বাঘাবাড়ী ঘাট শাখার নেতাদের সঙ্গে আলোচনায় বসেন সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) শামীম আলম ও শাহজাদপুরের ইউএনও শামীম আহম্মেদ। প্রায় এক ঘণ্টার আলোচনা শেষে সকাল ১০টার দিকে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন শ্রমিক নেতারা।

শাহজাদপুরের ইউএনও শামীম আহম্মেদ জানান, ধর্মঘট প্রত্যাহার হওয়ায় আজ থেকেই উত্তরবঙ্গের ১৬ জেলায় জ্বালানি তেল সরবরাহ শুরু হয়েছে। শ্রমিক হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার জন্য প্রশাসন কাজ করছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!