বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১২:১৬ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ধর্ষকের ৪২ বছরের সশ্রম কারাদণ্ড

image_pdfimage_print

ধর্ষণের মামলায় সন্দেহাতীতভাবে দোষী সাব্যস্ত হওয়ায় মাসুদ রানা (৩৭) নামে মামলার আসামি ধর্ষককে ৪০ বছরের সশ্রম কারাদণ্ড ও নগদ ১ লাখ টাকা (জরিমানা) অর্থদণ্ডাদেশ প্রদান করেছেন আদালত। জরিমানার টাকা অনাদায়ে আসামির আরও ২ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুন্যালের বিচারক মো. রোস্তম আলী এ রায় প্রদান করেন। তবে এ মামলার একমাত্র আসামি মাসুদ রানা পলাতক থাকায় তার অনুপস্থিতিতেই এ রায় প্রদান করা হয়। ধর্ষণের শিকার ১৩ বছরের কিশোরী খাদিজা খাতুন ধর্ষণের গ্লানি ও লোকলজ্জার ভয়ে ঘটনার এক সপ্তাহ পরই কীটনাশক পান করে আত্মহননের পথ বেছে নেয়।

২০১২ সালের ১৮ নভেম্বর মামলাটি তদন্ত শেষে জয়পুরহাট সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আসাদুল হক আসামি মাসুদ রানার বিরুদ্ধে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। এ ধর্ষণের মামলায় ৮ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণে আসামি মাসুদ রানা দোষী সাব্যস্ত হওয়ায় জয়পুরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রোস্তম আলী উল্লেখিত দণ্ডাদেশ প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের বিশেষ পিপি অ্যাডভোকেট ফিরোজা চৌধুরী জানান, আসামি যে দিনই গ্রেফতার হবে অথবা আদালতে আত্মসমর্পণ করবে, ঠিক সেই দিন থেকেই ওই দণ্ডাদেশ (সাজা) কার্যকর হবে বলে রায়ে উল্লেখ করেছেন আদালতের বিচারক মো. রোস্তম আলী। দণ্ডপ্রাপ্ত আসামি মাসুদ রানা পলাতক রয়েছে।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!