রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৬:৫৪ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ধর্ষণ মামলায় গ্রেফতার সেই সাংবাদিককে প্রেসক্লাব থেকে অব্যাহতি

image_pdfimage_print

বগুড়ায় এক কলেজ ছাত্রীকে হোটেলে নিয়ে ধর্ষণ মামলায় গ্রেফতার আনন্দ টিভির স্পেশাল রিপোর্টার আহসান হাবিব আতিককে (৪০) কাহালু প্রেসক্লাবের যুগ্ম সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। শুক্রবার (৪ সেপ্টেম্বর) দুপুরে প্রেসক্লাবের জরুরি সভায় সর্বসম্মতিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়। প্রেসক্লাবের সভাপতি মুনসুর রহমান তানসেন এর সত্যতা নিশ্চিত করে জানান, ক্লাবের সুনাম ক্ষুন্ন করায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তদন্তকারী কর্মকর্তা জানিয়েছেন, আগামী ৬ সেপ্টেম্বর তার রিমান্ড মঞ্জুরের ব্যাপারে আদালত সিদ্ধান্ত দিবেন।

অভিযোগে জানা গেছে, বগুড়ার কাহালু সদরের সোনালী ব্যাংক সংলগ্ন এলাকার মো. বাবলুর ছেলে আহসান হাবিব আতিক আনন্দ টিভির স্পেশাল রিপোর্টার। তিনি স্থানীয় দৈনিক মহাস্থানের স্টাফ রিপোর্টার ও কাহালু প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক। এছাড়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি, বিভিন্ন অনলাইন ও মানবাধিকার সংগঠনের সঙ্গে যুক্ত।

আতিক বগুড়া শহরের খান্দার এলাকার এক শিক্ষক দম্পতির মেডিক্যাল কলেজে ভর্তি কোচিংরত মেয়েকে (১৭) গত ৫ জানুয়ারি ফুসলিয়ে মোটেলে নিয়ে ধর্ষণ করেন। তিনি ছাত্রীর স্থির ও ভিডিও ছবি সংরক্ষণ এবং বিয়ে না দিতে পরিবারকে হুমকি দেন। তারা সম্মানের ভয়ে আইনের আশ্রয় নিতে পারেনি। সর্বশেষ কয়েকদিন আগে ছাত্রী আত্মহত্যার চেষ্টা করে। বাধ্য হয়ে ছাত্রীর মা ৩১ আগস্ট রাতে সদর থানায় মামলা করেন। রাতেই শহরতলির চারমাথা এলাকা থেকে আতিককে গ্রেফতার করে পুলিশ। পরদিন ছাত্রী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুপ্রীয়া রহমানের আদালতে ২২ ধারায় জবানবন্দি দেন। এছাড়া তার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

তদন্তকারী কর্মকর্তা উপশহর ফাঁড়ির এসআই রহিম উদ্দিন জানান, আসামি আতিককে জিজ্ঞাসাবাদের জন্য ৩ সেপ্টেম্বর আদালতে ৫ দিনের রিমান্ড প্রার্থনা করেছেন। আদালত আগামী ৬ সেপ্টেম্বর (রবিবার) এ ব্যাপারে সিদ্ধান্ত দিতে পারেন। পুলিশ কর্মকর্তা জানান, আতিককে গ্রেফতার করার পর ‘সাংবাদিক’সহ বিভিন্ন মহল থেকে ব্যাপক তদবির শুরু হয়। এতে পুলিশ বিব্রতকর অবস্থায় পড়েছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!