বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১:৪১ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ধর্ষণের প্রতিবাদে পাবনায় শহীদ মিনারে অবস্থান কর্মসূচি

image_pdfimage_print

পাবনা প্রতিনিধিঃ নারীকে বিবস্ত্র করে নির্যাতন ও ধর্ষনের প্রতিবাদে পাবনায় মানববন্ধন ও অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (০৭ অক্টোবর) পাবনাবাসীর ব্যানারে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ধর্ষণ ও নারী সমাজের চাপা কান্নার প্রতিবাদে রাস্তায় নামে পাবনার কয়েকটি সংগঠনের শ’খানেক তরুণ তরুনী।

তারা পোস্টার, ফেস্টুন, পোস্টকার্ড নিয়ে প্রতিবাদ প্রদর্শন করে।

সংগঠন গুলা মধ্যে উল্লেখযোগ্য ছিলো বিডি ক্লিন বাংলাদেশ, ইয়েস ফাউন্ডেশন, তারুণ্যের অগ্রযাত্রা, পাবনা স্টুডেন্ট এ্যাসোসিয়েশন
সহ আরো বেশ কয়েকটি তারুণ্য নির্ভর সংগঠন।

তাদের দাবী ধর্ষণকারীকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দিতে হবে এবং অতিদ্রুত।

এছাড়া ৯ দফা দাবীর মধ্যে উল্লেখযোগ্য দাবীগুলা হলো ধর্ষণ মামলা পরিচালনার জন্য প্রতি জেলায় বিশেষ ট্রাইবুনাল গঠন।

ধর্ষণের স্বীকার ভুক্তভোগীকে মামলার ও নিরাপত্তার ক্ষেত্রে পুলিশী সহায়তা। পূর্বের ধর্ষণের মামলাগুলি অতি দ্রুত নিষ্পত্তি করা। ধর্ষিতার চিকিৎসা ব্যায় সরকারের বহন সহ অন্যান্য দাবীগুলা।

বেলা ১১ টায় শুরু হয় তাদের কর্মসূচি।

পাবনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন, শহীদ মিনারে অবস্থান নেয় তারা।

কর্মসূচির সমন্বয়ক রায়হান হোসেন পিয়াসের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, তারুণ্যের অগ্রযাত্রা বাংলাদেশের উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা যুবায়ের খান প্রিন্স, ইয়েস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও জেলা ছাত্রলীগের তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক রাহাত হোসেন পল্লব, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব-বিদ্যালয়’র ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম বাবু, সাংগঠনিক সম্পাদক মিনহাজুল ইসলাম প্রান্ত, পাবনা স্টুডেন্ট এ্যাসোসিয়েশন’র সাধারণ সম্পাদক জীবন কুমার সরকার ও পাবনা মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগ নেতা, বিডি ক্লিন এর পাবনা সমন্বয়ক তারিকুজ্জামান তোহা সহ আরও অনেকে।

জানানো হয় ৯ দফা দাবি। বক্তারা বলেন যতদিন ধর্ষকদের দ্রুত বিচার ও সর্বোচ্চ শাস্তি না হয়, ধর্ষকরা নিয়ন্ত্রিত না হয় ততোদিন এই সমন্বিত আন্দোলন চলমান থাকবে।

এসময় আরও উপস্থিত ছিলো পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ’র সাংগঠনিক সম্পাদক রাকিবুল হাসান রাজীব, পাবনা পৌর ছাত্রলীগ’র সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন পাবনা জেলা শাখা’র ছাত্র-বিষয়ক সম্পাদক মিরাজুল ইসলাম মৃদুল এবং সামাজিক সচেনতা ও অনুপ্রেরণামূলক মানবিক সংগঠন, তারুণ্যের অগ্রযাত্রা বাংলাদেশ’র কেন্দ্রীয় নির্বাহী সদস্য রোটাঃ আঃ মান্নান ভূঁইয়া,

পাবনা জেলা সিনিয়র সমন্বয়ক ও অনলাইন পরিচালক মো: মেহেদী হাসান ম্যাকসিম, দৈনিক পাবনার চেতনার প্রধান প্রতিবেদক এসএম আদনান, জেলা সমন্বয়ক ও খবরের ডাকঘর এবং তারুণ্য ডট নিউজ’র স্টাফ রিপোর্টার সোহেল রানা, জেলা সমন্বয়ক নিরব খান, জিসান হোসেন, পাবনা সদর উপজেলা সমন্বয়ক ও নদিপ ফাউন্ডশন’র সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন শুভ, নিরাপদ চিকিৎসা চাই পাবনা জেলা শাখা’র যুগ্ন-সাধারণ সম্পাদক সাব্বির হোসেনসহ পাবনা’র বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!