মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৩:০৪ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

নওগাঁয় ১০ মি‌নি‌টের ঘূর্ণিঝ‌ড়ে লণ্ডভণ্ড শতাধিক ঘড়বাড়ি

image_pdfimage_print

নওগাঁর আত্রাই উপজেলায় ১০ মিনিটের ঘূর্ণিঝড়ে দুটি গ্রামের প্রায় শতাধিক ঘড়বাড়ি বিধ্বস্ত হয়েছে। ঝড়ে তিন জন আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে উপজেলার পাঁচুপুর ইউনিয়নের জগদাশ গ্রাম ও পাশের বিশা ইউনিয়নের ইসলামগাতী গ্রামের উপর দিয়ে আকস্মিক এ ঘূর্ণিঝড় বয়ে যায়।

জানা যায়, মঙ্গলবার রাত ৯টার দিকে হঠাৎ উত্তর দিকে থেকে প্রচণ্ড বেগে ঘূর্ণিঝড় এসে দক্ষিণে উপজেলার পাঁচুপুর ইউনিয়নের জগদাশ গ্রাম ও পার্শ্ববতী ইসলামগাতী গ্রামের উপর দিয়ে চলে যায়। প্রায় ১০ মিনিটের এ ঘূর্ণিঝড়ে দু গ্রামের প্রায় শতাধিক কাঁচাপাকা ঘরবাড়ি বিধ্বস্ত হয়। অনেকের ঘরের টিনের চাল উড়ে যায় ও ইটের ঘরের প্রাচীর ভেঙে যায়। এছাড়াও বিদ্যুতের কয়েকটি খুঁটি উপড়ে যাওয়ায় ঘটনার পর থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

রাত থেকে ক্ষতিগ্রস্ত এলাকাবাসী খোলা আকাশের নিচে অবস্থান করছেন। এছাড়া গাছপালা ভেঙে ও উপড়ে অনেক বাড়ির ওপর পড়েছে। রাস্তার ওপর গাছপালা ভেঙে পড়ায় আত্রাই থেকে সিংড়া সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে গাছগুলো অপসারণ করে যোগাযোগ স্বাভাবিক করে।

জগদাশ গ্রামের বাসিন্দা প্রভাষক জাহাঙ্গীর আলম বলেন, হঠাৎ করেই উত্তর দিক থেকে ঘূর্ণিঝড় ধেয়ে এসে দক্ষিণ দিকে চলে যায়। ঘূর্ণিঝড় ১০ মিনিটের মতো স্থায়ী হয়। এতে প্রায় অর্ধশত বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানের টিনের চালা উড়ে গেছে। বিদ্যুতের খুঁটি ভেঙে বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

আত্রাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সানাউল ইসলাম বলেন, ঘটনাস্থল পরিদর্শন এবং ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হচ্ছে। বিশেষ করে টিনের চালার ঘরগুলো বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। ইতোমধ্যে ক্ষতিগ্রস্তদের মাঝে শুকনা খাবার বিতরণ ও ত্রাণের চাল দেয়া হচ্ছে। কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!