সোমবার, ২৫ মে ২০২০, ১১:৩২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

নতুন স্লোগান এনেছে কংগ্রেস

লোকসভা নির্বান ঘিরে সরগরম ভারতের রাজনৈতিক অঙ্গন। দলগুলো নিজেদের পক্ষে ভোট টানতে দিচ্ছে নানা প্রতিশ্রতি, আনছে নতুন নতুন কৌশল। এরই ধারাবাহিকতায় নতুন এক স্লোগান এনেছে কংগ্রেস।

গত ২ এপ্রিল নির্বাচনী ইশতেহার প্রকাশ করে কংগ্রেস। সেখানে সবচেয়ে বড় অস্ত্র নতুন প্রকল্প ‘ন্যায়’। জনগণের ভোট নিজের ঝুলিতে ভরতে এবার তারা ‘বিচার নিশ্চিত করা’ নিয়ে স্লোগান প্রকাশ করেছে।

হিন্দুস্তান টাইমস জানায়, দেশজুড়ে ভোটের মাঠে ন্যায়গীতিই এখন কংগ্রেসের নতুন অস্ত্র। রোববার প্রথম দফার ভোটের মাত্র তিনদিন আগে দিল্লিতে সংবাদ সম্মেলন করে ‘আব হোগা ন্যায়’ স্লোগানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কংগ্রেস নেতা আনন্দ শর্মা।

‘আব হোগা ন্যায়’ অর্থ্যাৎ ‘এখন বিচার হবে’ স্লোগানটি এরই মধ্যে ছড়িয়ে পড়েছে সর্বত্র। নির্বাচনী প্রচারণায় বিভিন্ন স্থানে এই স্লোগান ব্যবহার করছেন কংগ্রেসের নেতাকর্মীরা।

দলটির ইশতেহারে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, ন্যূনতম আয় যোজনা বা ‘ন্যায়’ বাস্তবায়ন করে দরিদ্রদের ব্যাংক খাতায় বছরে ৭২ হাজার কোটি রুপি জমা করা হবে। ২২ লাখ সরকারি শূন্য পদে চাকরি দেওয়া হবে। গ্রাম পঞ্চায়েতগুলোয় খালি রয়েছে ১০ লাখের বেশি পদ। সেখানে লোক নিয়োগ করা হবে। দরিদ্রদের কর্মসংস্থানের জন্য ১০০ দিনের কাজের প্রকল্পকে ১৫০ দিন করা হবে।

এর আগে বিজেপির দুর্নীতিকে তুলে ধরে ‘মা, মাটি, মানুষ’ শিরোনামে থিম সং নিয়ে হাজির হয়েছে তৃণমূল। বিজেপির পক্ষ থেকে থিম সং গেয়েছেন বাবুল সুপ্রিয়। এবার একই পথে হাঁটলো কংগ্রেস।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!