শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৫:৫১ পূর্বাহ্ন

নাজিরগঞ্জ ইউনিয়নে নৌকার প্রার্থী পরিবর্তন

পাবনা প্রতিনিধি : পাবনার সুজানগর উপজেলার নাজিরগঞ্জ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পরিবর্তন করা হয়েছে।

নাজিরগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার প্রামাণিকের পরিবর্তে ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মো. মশিউর রহমান খানকে দলীয় চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে।

শুক্রবার (১৫ অক্টোবর) রাতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত দলীয় প্যাডে নাজিরগঞ্জ ইউনিয়নের নৌকার নতুন প্রার্থী হিসেবে মশিউর রহমান খানকে দলীয় মনোনয়নের চিঠি দেওয়া হয়েছে।

সুজানগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওহাব ও সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বর সুজানগর উপজেলার ১০টি ইউনিয়নের নির্বাচনকে সামনে রেখে গত ৭ অক্টোবর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে মনোনয়ন বোর্ডের সভা শেষে নাজিরগঞ্জ ইউনিয়নে আব্দুস সাত্তার সহ অন্যান্য ইউনিয়নে নৌকা মনোনীত প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়।

নৌকার নতুন প্রার্থী মশিউর রহমান খান বলেন, আমাকে দলীয় মনোনয়ন দেওয়ায় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি।

উল্লেখ্য নৌকার নতুন প্রার্থী মশিউর রহমান খান ইংরেজি বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে একটি কলেজে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন কয়েক বছর। পরে জনগণের কল্যাণে নিজেকে উৎসর্গ করতে চাকরি ছেড়ে দেন।

মশিউর রহমান খানের আপন ছোট ভগিনীপতি এসএম গোর্কি যুগান্তরের প্রধান ফটো সাংবাদিক হিসেবে কর্মরত থাকাকালীন গত বছরের ২২ জুলাই প্রধানমন্ত্রীর জ্যেষ্ঠ ফটোগ্রাফার হিসেবে নিয়োগ পেয়ে বর্তমানে সেখানেই কর্মরত রয়েছেন। তার আপন দুই বোনের মধ্যে জেসমিন আরা মৌসুমী ছিলেন ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য।

অপর বোন জিন্নাত আরা রোজী বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার ও বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। বড় ভাই আমিনুল ইসলাম খান ছিলেন অগ্রণী ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বর্তমানে পাবনা থেকে প্রকাশিত দৈনিক সিনসা পত্রিকার নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

আর ছোট ভাই আশিকুর রহমান সবুজ বর্তমানে কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়া বিএনপির দুর্গ হিসেবে পরিচিত নাজিরগঞ্জ ইউনিয়নে ২৩ বছরেরর বিএনপি সমর্থিত এক চেয়ারম্যানকে নির্বাচনে পরাজিত করে মশিউর রহমান চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে যাওয়ার পাশাপাশি বর্তমানে ইউনিয়নে আওয়ামী লীগকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ফাতেমা খাতুন জানান, নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১৭ অক্টোবর, ২০ অক্টোবর রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাই, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর এবং নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!