শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৬:৩৫ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

নাটোরে সিরিজ বোমা : ৫ জনের যাবজ্জীবন

image_pdfimage_print

নাটোরে সিরিজ বোমা হামলা মামলায় ৫ জেএমবি নেতাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। সোমবার দুপুর ১২টার দিকে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক প্রদীপ কুমার রায় এই রায় ঘোষণা করেন।

এরআগে বেলা ১১টার দিকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ৭ জেএমবি সদস্যের মধ্যে ৬ জনকে আদালতে হাজির করা হয়। তবে নিরাপত্তার কারণে গাজীপুরের কাশিমপুর কারাগারে আটক জেএমবি নেতা শফিউল­্লাহ ওরফে তারেককে আদালতে হাজির না করায় বিচারক তার অনুপস্থিতিতেই মামলার রায় ঘোষণা করেন।

মামলায় আব্দুর রশিদ ওরফে আসিফ, দেলোয়ার হোসেন ওরফে মিঠু ওরফে হাসিব, হাফিজুর রহমান হাফিজ, সিহাব উদ্দিন সিহাব ও আব্দুল মতিন ওরফে ইসমাইলকে যাবজ্জীবন এবং শফিউল­্লাহ ওরফে তারেক ও শহিদউল­্লাহ ওরফে ফারুককে বেকসুর খালাস দেয়া হয়।

আদালত সুত্রে জানা যায়, ২০০৫ সালের ১৭ আগস্ট নিষিদ্ধ ঘোষিত জেএমবি সদস্যরা নাটোরের জেলা প্রশাসকের কার্যালয়, বাস টার্মিনালসহ গুরুত্বপূর্ণ ৮টি স্থানে একযোগে সিরিজ বোমা হামলা চালায়। এ ঘটনায় সরকার পক্ষ বাদী হয়ে ১০ জেএমবি নেতার নামে মামলা দায়ের করেন। মামলায় মোট ৬৫ জন স্বাক্ষীর মধ্যে ৪২ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ করেন আদালত। দীর্ঘ প্রায় ১১ বছর পর চলতি মাসের ২৩ তারিখে মামলার শুনানী শেষে ২৮ মার্চ মামলার রায় ঘোষণার দিন ধার্য্য করেন আদালতের বিচারক। সকল স্বাক্ষ্যপ্রমাণ শেষে বিচারক এই মামলার রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নাটোর পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট সিরাজুল ইসলাম দীর্ঘ ১১বছর পর মামলায় রায় ঘোষণা হওয়ায় রায়ে সন্তোষ জানিয়েছেন।

তবে আসামি পক্ষের আইনজীবী এ্যাডভোকেট আমেল খান চৌধুরী বলেন, ন্যায় বিচার না পাওয়ায় উচ্চ আদালতে আপিল করবেন তারা।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!