বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৩:০৪ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

নানা আয়োজনে পাবনায় জাতীয় শোক দিবস পলিত

নানা আয়োজনে পাবনায় জাতীয় শোক দিবস পলিত

image_pdfimage_print
নানা আয়োজনে পাবনায় জাতীয় শোক দিবস পলিত

নানা আয়োজনে পাবনায় জাতীয় শোক দিবস পলিত

শহর প্রতিনিধি: পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ এবং আলোচনা সভার মধ্য দিয়ে আজ সোমবার  (১৫ আগস্ট) পাবনায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

 ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা প্রশাসন, পাবনা’র আয়োজনে বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল পৌরমিলনায়তন মুক্তমঞ্চে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব এম. সাইদুল হক চুন্নু, প্রশাসক, জেলা পরিষদ, পাবনা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো: আলমগীর কবীর, পুলিশ সুপার, পাবনা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব রেখা রানী বালো, জেলা প্রশাসক, পাবনা।

আলোচনা সভা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি ও অন্যান্য সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অপরদিকে ৪১তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সকাল ৮টায় পাবনা জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অর্ধনমিত জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পাবনা জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন পাবনা জেলা পরিষদের প্রশাসক এম সাইদুল হক চুন্নু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোশারোফ হোসেন, আবদুল হামিদ মাস্টার, আবুল কালাম আজদ বাবু, অ্যাডভোকেট বেলায়েত আলী বিল্লুসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

এ ছাড়া জেলা পরিষদ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা যুবলীগ, ছাত্রলীগ, এডওয়ার্ড কলেজ, সাহারা ক্লাব, শহীদ এম মনসুর আলী কলেজ, পাবনা ড্রামা সার্কেলসহ বিভিন্ন সংগঠন নানা অনুষ্ঠানের আয়োজন করে।

জেলা যুবলীগের উদ্যোগে বিকেলে আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য দেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রকিব হাসান টিপু। ছাত্রলীগের সভায় জেলা ছাত্রলীগের সহসভাপতি খন্দকার তৌহিদুল আনোয়ার, সাধারণ সম্পাদক শিবলী সাদিক বক্তব্য দেন।

এ সব অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!