শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:১৬ অপরাহ্ন

কুমিল্লায় পবিত্র কোরান অবমাননা সংক্রান্ত খবরটির প্রতি সরকারের দৃষ্টিগোচর হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে সকলকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা যাচ্ছে।- ধর্ম বিষয়ক মন্ত্রণালয়

নার্সিং ভর্তি পরীক্ষায় দেশ সেরা পাবনার সাব্বির

বার্তাকক্ষ : দেশের সরকারি-বেসরকারি নার্সিং কলেজ ও মিডওয়াইফারি কোর্সে ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলে বিএসসি ইন নার্সিং শাখায় জাতীয় মেধায় প্রথম হয়েছেন মো. সাব্বির আহমেদ।

প্রকাশিত ফলে দেখা যায়, ২০২০-২১ শিক্ষাবর্ষে সাব্বির মোট ১৫০ নম্বরের মধ্যে ১৪৪ নম্বর পেয়ে জাতীয় মেধায় প্রথম হয়েছেন। ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে তার স্কোর ছিল ৯৪। সাব্বির আহমেদের ভর্তি পরীক্ষার রোল নম্বর ১৩১২৭৫৭।

সাব্বির পাবনা জেলার ফরিদপুর উপজেলার পুরন্দরপুর গ্রামের মো. সোলায়মান হোসেন ও মোছা. ফরিদা খাতুনের ছেলে। সে স্থানীয় মমতাজ মোস্তফা আইডিয়াল স্কুল থেকে এসএসসি এবং পাবনা সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করে।

এর আগে গত শুক্রবার নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১ ঘন্টার ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় ৭০ হাজার ১৩৩ জন উপস্থিত ছিলেন। আর পরীক্ষার হলে যায়নি ১০ হাজার ২৮২ জন। গত ৪ অক্টোবর ভর্তি পরীক্ষার ফল

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৮০ হাজার ৪১৫ জন আবেদন করেছিলেন। এর মধ্যে বিএসসি ইন নার্সিং কোর্সে ভর্তির আবেদন করেছিলেন ২৪ হাজার ৬৭৬ জন। আর ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স ও মিডওয়াইফারি কোর্সে ভর্তির জন্য আবেদন করেছিলেন ৫৫ হাজার ৭৩৯ জন।

প্রসঙ্গত, সারাদেশের নার্সিং ও মিডওয়াইফারি প্রতিষ্ঠানে সব মিলিয়ে মোট আসন রয়েছে ৩০ হাজার।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!