নিউজিল্যান্ডের কাছে সিরিজ খোয়ালো ভারত

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারতকে ২২ রানে হারিয়ে সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। আগে ব্যাট করে ভারতকে ২৭৪ রানের লক্ষ্য দেয় কিউইরা। জবাবে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৫১ রানের বেশি তুলতে পারেনি সফরকারীরা।
২৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা ভারত নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। শ্রেয়াস আইয়ারের পর রবীন্দ্র জাদেজার অর্ধশতকও দলের জয়ের জন্য যথেষ্ট হয়নি। শেষ পর্যন্ত ৪৮.৩ ওভারে ২৫১ রানে সবকটি উইকেট হারায় টিম ইন্ডিয়া।

৭৭ বলে সর্বোচ্চ ৫৫ রান করেন রবীন্দ্র জাদেজা। ৫৭ বলে ৫২ রান করেন শ্রেয়াস আইয়ার। এছাড়া ৪৯ বলে ৪৫ রান করে নিউজিল্যান্ডের জয় বিলম্বিত করেন নবদ্বীপ সাইনি।

নিউজিল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন হামিশ বেনেট, টিম সাউদি, কাইল জেমিসন ও কলিন ডি গ্রান্ডহোম।

এর আগে, টস হেরে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডকে দারুণ সূচনা এনে দেন মার্টিন গাপটিল ও হেনরি নিকোলস। ১৬.৫ ওভারের উদ্বোধনী জুটিতে ৯৩ রান তোলেন তারা। গাপটিলের ৭৯ ও নিকোলসের ৪১ রানের পর কিউইদের রানের গতি কিছুটা শ্লথ হয়ে যায়।

২ উইকেটে ১৫৭ রান থেকে ১৯৭ রানে আটটি উইকেট হারায় তারা। তবে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রস টেইলরের অপরাজিত ৭৩ রানের সুবাদে শেষ পর্যন্ত আর কোনো উইকেট না হারিয়ে ২৭৩ রান তোলে স্বাগতিকরা। ২৪ বলে ২৫ রান করে টেইলের যোগ্য সাহচর্য দেন কাইল জেমিসন।

১০ ওভার হাত ঘুরিয়ে ৫৮ রান খরচায় ৩ উইকেট নেয় ভারতের সফলতম বোলার যুজবেন্দ্র চাহাল। এছাড়া শার্দুল ঠাকুর নিয়েছেন ২ উইকেট।

এই জয়ে তিন ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো নিউজিল্যান্ড। সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতকে ৪ উইকেটে হারায় স্বাগতিকরা।